রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় কমছে সংক্রমণের হার, করোনা স্বস্তি নতুন বছরে

January 2, 2021 | < 1 min read

একদিকে যখন করোনা টিকা ক্রমে আশার আলো দেখাচ্ছে, তখন উল্টো দিকে সংক্রমণের ছবিটাও ধীরে ধীরে ভাল হচ্ছে। বছরের শুরুর দিনে আগের থেকে কিছুটা হলেও কমল করোনা সংক্রমণের হার। মানুষের মধ্যে ক্রমে করোনা নিয়ে সচেতনতা আরও বাড়ছে, সংক্রমণের পরিসংখ্যানই সেই দিকে ইঙ্গিত করছে।
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১ হাজার ১৫৩ জন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৯৬ জন। করোনা আক্রান্তদের মধ্যে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৬ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ৫ লক্ষ ৫৩ হাজার ২১৬ জনে। তার মধ্যে এখনও সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৬১৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৩৮ জনের। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন রাজ্যের ৫ লক্ষ ৩১ হাজার ৮৬২ জন মানুষ।
এখনও আক্রান্তের বিচারে সর্বোচ্চ স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৩ হাজার ৬০৫ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ৯৬০ জন। কলকাতায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ২ হাজার ৯৫৬ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ২ হাজার ৩৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

প্রতিদিন যত সংখ্যক মানুষের কোভিড পরীক্ষা হয় এবং তার মধ্যে প্রতি ১০০ জনে যত জনের রিপোর্ট পজিটিভ আসে, তাকে পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বলে।  শুক্রবার সংক্রমিতের সংখ্যা কিছুটা নীচে নেমে যাওয়ায় সংক্রমণের হার কমে হয়েছে ২.৯৫ শতাংশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #Corona pandemic, #Covid Update

আরো দেখুন