রাজ্য বিভাগে ফিরে যান

সোমবার বিজেপির মিছিলে থাকছেন না, জানালেন বৈশাখী

January 4, 2021 | < 1 min read

দলের কর্মসূচিতে অনুমতি মেলেনি পুলিসের। সোমবার কলকাতায় মিছিল নিয়ে এবার আরও বিপাকে বঙ্গ বিজেপি (BJP)। ব্যক্তিগত কারণে মিছিল থাকছেন না বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishaki Banerjee)। জনৈক সংবাদ মাধ্যমে তিনি নিজেই একথা জানিয়েছেন। এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই দলের নেতৃত্বকে জানিয়েও দিয়েছেন বৈশাখী।

উল্লেখ্য, একজন কলকাতার পর্যবেক্ষক, আর একজন সহ-পর্যবেক্ষক। ভোটের মুখে বিজেপিতে (BJP) বড় পদ পেয়েছেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishaki Banerjee)। তাঁদের দলের স্বাগত জানাতে সোমবার কলকাতার একটি মিছিলের আয়োজন করেছে গেরুয়াশিবির (BJP)। আলিপুর থেকে মুরলীধর সেন লেনে দলের রাজ্য দফতর পর্যন্ত এই মিছিল হওয়ার কথা। কিন্তু চিঠি দিয়ে ইতিমধ্যেই মিছিলের অনুমতি না দেওয়ার কথা জানিয়েছে লালবাজার। কেন অনুমতি দিল না পুলিস? চিঠিতে জানানো হয়েছে, ‘ব্যস্ত রাস্তায় সাতশো গাড়ি ও প্রচুর মানুষকে নিয়ে মিছিল হলে, সপ্তাহের প্রথম কাজের দিনে অবরুদ্ধ হয়ে যাবে কলকাতা। সেটা ক্লিয়ার করতেই রাত হয়ে যাবে। তাই মিছিলের অনুমতি দেওয়া সম্ভব নয়।’ পাল্টা প্রতিক্রিয়ায় Zee ২৪ ঘণ্টাকে ফোনে বিজেপি নেতা সায়ন্তন বসু (Sayantan Basu) বলেন, ‘লজ্জাজনক ও অগণতান্ত্রিক সিদ্ধান্ত। বিজেপি মিছিল করলে কখনওই পুলিস অনুমতি দেয় না। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যখন প্রচুর লোক নিয়ে মিছিল করেন, তখন সেই মিছিলের অনুমতি পুলিস দেয়। প্রয়োজনে অনুমতি ছাড়াই কালকের মিছিল হবে।’

এদিকে এই মিছিলের আগে রবিবার রাতে গোলপার্কের বাড়িতে শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) নেতৃত্বে বৈঠকে বসেছেন বিজেপি(BJP) কলকাতা জোনের দায়িত্বপ্রাপ্ত নেতারা। বিজেপি (BJP) সূত্রে খবর, সোমবার দলের রাজ্য দফতরে পৌঁছনোর পরে শোভন কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন। সেইসব বিষয় নিয়েই নিজের জোনের কোর গ্ৰুপের সঙ্গে আলোচনার জন্য এই বৈঠক।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Baishakhi Banerjee

আরো দেখুন