জীবনশৈলী বিভাগে ফিরে যান

কোন রং আপনার জীবনে সুখ–শান্তি নিয়ে আসবে? 

January 8, 2021 | 2 min read

শুধুমাত্র ফ্যাশনের ক্ষেত্রেই রং গুরুতর ভূমিকা পালন করে তাই নয়, বরং রঙয়ের প্রভাব মানুষের জীবনের ওপরও যথেষ্ট গুরুত্বপূর্ণ। কিছু কিছু সংস্কৃতির লোক মনে করেন যে সঠিক রং মানুষের জীবনে সৌভাগ্য নিয়ে আসে। 

অনেকেই বিশ্বাস করেন যে সঠিক রং তাঁদের জীবনে সৌভাগ্য বা ভুল রঙের কারণে দুর্ভাগ্য আসতে পারে। তাই বলা হচ্ছে নতুন বছরে খুব সতর্কতা ভাবে সঠিক রং বাছাই করুন। 

দেখে নেওয়া যাক রঙের প্রভাব আমাদের ওপর কতটা গুরুত্বপূর্ণ

নীল: যারা শান্তি খুঁজছেন তাঁরা বাড়িতে নীল রঙের মোমবাতি জ্বালিয়ে রাখুন। নীল সাধারণত খুশির রং, সে আপনি এই রঙের যে কোনও শেড বেছে নিন না কেন। ইউরোপের কিছু দেশ বিশ্বাস করে যে এই রং শিশুদের জ্বরের হাত থেকে রক্ষা করবে। আপনি যদি জ্ঞান, প্রশান্তি, সুস্বাস্থ্যের সন্ধান করছেন বা ভবিষ্যতের বিষয়ে আশাবাদী হন তবে নীল রঙের যে কোনও শেডের পোশাক পরুন।

বার্গান্ডি: এই রঙটি দুর্দান্ত সাফল্য এবং সমৃদ্ধির প্রতীক। এই রঙটি পরা আপনার ভাগ্য আনতে এবং আপনার সম্পদ বাড়াতে সাহায্য করতে পারে।‌

ফুশিয়া: সংবেদনশীল স্থিতিশীলতার ক্ষেত্রে যারা ভাগ্য কিছুটা খুঁজছেন তাদের ক্ষেত্রে, এটি দুর্দান্ত পছন্দ। যারা এই রঙের পোশাক পরিধান করেন তাদের সঙ্গে ভাগ্য যুক্ত হয়ে যায়, এমনকী অন্যদের ওপর প্রভাব পড়ে।

সবুজ: থিয়েটারে বলা হয় যে সবুজ রং এড়িয়ে চলা উচিত। যদিও এটি একবার ব্যবহার করা লাইমলাইটগুলির সঙ্গে সম্পর্কযুক্ত। নিরাময়, স্বাস্থ্য এবং বৃদ্ধির ক্ষেত্রগুলির জন্য আজ এটি ভাগ্য নিয়ে আসতে পারে।

কমলা: এই রঙটি সজীবতা, অনুপ্রেরণা এবং সুখের অনুভূতিকে বোঝায় এবং পরিধানকারীকে জ্ঞান দিয়ে সাহায্য করতে পারে।

গোলাপি: আপনার প্রেমের জীবনে কি আগামী বছর ভাগ্যের প্রয়োজন? গোলাপি রঙের পোশাক পরুন। মনে করা হয় যে এটি ঘনিষ্ঠতা, স্নেহ এবং প্রেমকে উৎসাহিত করতে পারে।

বেগুনি: এটি দারুন একটি রাজকীয় রং। এই রঙ আপনার জীবনে সৌভাগ্য, জ্ঞান, আবেগ এবং সৃজনশীতাকে নিয়ে আসে। এটি পেশাদার সাফল্যের সন্ধানকারীদের জন্য এটি একটি দুর্দান্ত পছন্দ।

লাল: এই রঙটি যাঁরা ভালবাসা এবং আবেগ খুঁজছেন তাঁদের জন্যও দুর্দান্ত পছন্দ। কাজের সঙ্গে জড়িত এবং যাঁরা ক্ষমতার অবস্থান খুঁজছেন তাঁদের ক্ষেত্রে ভাগ্যও এটি আনতে পারে। সুরক্ষা ও স্থিতিশীলতার সঙ্গেও লাল রং যুক্ত।

সাদা: ব্রাজিলের মতো কিছু দেশে, তাঁরা মনে করেন যে সাদা রং পরলে তা সৌভাগ্য এবং শান্তি নিয়ে আসবে নতুন বছরে। যাঁরা জীবনে নতুন করে শুরু করতে চান ও সুযোগ খুঁজছেন তাঁরাও এই রঙের পোশাক পরতে পারেন।

হলুদ: যাঁরা আর্থিক সমস্যায় ভুগছেন তাঁরা এই প্রাণবন্ত রংটি পরতে পারেন। তাঁদের জন্য সৌভাগ্য নিয়ে আসবে। এই রং যাঁরা পরিধান করেন তাঁদের উত্তেজনা বাড়াতে পারে, মাথা পরিস্কার করে দিতে পারে এবং চনমনে মেজাজ সরবরাহ করে।

গোল্ড: গোল্ড বা স্বর্ণ সম্পদ সমার্থক, কিন্তু সর্বদা এটি আর্থিক হিসাবে না ভাবাই উচিত। আপনি অভিজ্ঞতার ধন, জ্ঞানের ধন বা বন্ধু এবং পরিবার থেকে প্রচুর ভালবাসা এবং সমর্থন অর্জন করতে পারেন এই রঙ পরিধান করলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Colours

আরো দেখুন