বিনোদন বিভাগে ফিরে যান

‘মমতাকে দেখতেই এখানে আসা’, সৌমিত্রের স্মৃতি প্রদর্শনীতে এসে বললেন স্ত্রী

January 15, 2021 | 2 min read

মমতার কথা অনেক শুনেছি। তবে কখনও ওঁর মুখোমুখি হইনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতেই আমার এখানে আসা।” বুধবার, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে একথাই শোনা গেল প্রয়াত অভিনেতার স্ত্রী দীপা চট্টোপাধ্যায়ের মুখে। 

শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর সুস্থতা কামনা করে দীপাদেবী বলেন, ”ভগবানের কাছে প্রার্থনা করি, উনি যেন এভাবেই লড়াই চালিয়ে যেতে পারেন এবং সুস্থ থাকেন।” দীপা চট্টোপাধ্যায় প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কেও বলতে শোনা যায়, ”আমিও বৌদির কথা অনেক শুনেছি। ওঁর সঙ্গে কখনও দেখা হয়নি। আমিও ওঁর জন্যই এসেছি।” মুখ্যমন্ত্রী আরও বলেন, ” সৌমিত্র  চট্টোপাধ্যায় ফাউন্ডেশনের জন্য যা সাহায্য লাগবে, ওরাঁ প্রস্তাব দিলে সরকার পাশে আছে।” এদিন দীপা চট্টোপাধ্যায় ছাড়াও প্রদর্শনীর উদ্বোধনে হাজির ছিলেন প্রয়াত অভিনেতার মেয়ে, নাট্যকর্মী  পৌলমী বসু। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা গেল চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য, যোগেন চৌধুরীকে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবন নিয়ে আয়োজিত এই প্রদর্শনী চলবে ১৫-৩১ জানুয়ারি পর্যন্ত। অভিনেতার ৮৬ তম জন্মদিনের কথা মাথায় রেখেই এই প্রদর্শনীয় আয়োজন করা হয়েছে। রুবিতে একটি বেসরকারি প্রেক্ষাগৃহে চলছে এই প্রদর্শনী। যেখানে প্রয়াত অভিনেতার সিনেমা থেকে শুরু করে তাঁর হাতে লেখা কাগজ, আঁকা ছবি, সবই থাকছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Soumitra Chatterjee, #Mamata Banerjee

আরো দেখুন