দেশ বিভাগে ফিরে যান

বিহারে আইনশৃঙ্খলার প্রশ্নে জেরবার মুখ্যমন্ত্রী নীতীশ কুমার

January 15, 2021 | < 1 min read

পাটনায় ইন্ডিগো এয়ারলাইন্সের আধিকারিকের খুনের ঘটনায় রাজ্যে বেলাগাম অপরাধ নিয়ে প্রশ্ন করা হলে শুক্রবার মেজাজ হারালেন নীতীশ (Nitish Kumar)। সাংবাদিকদের পাল্টা বললেন, আপনারা কাকে সমর্থন করছেন? রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক, আর সেটাই মানতে চাইছেন না মুখ্যমন্ত্রী। উল্টে নীতীশের প্রশ্ন, “স্বামী-স্ত্রী ১৫ বছর রাজত্ব করেছেন, তাঁরা কী করেছেন?”

এদিন নীতীশ মেজাজ হারিয়ে বলেন, “একটু অন্য রাজ্যগুলিতে যান। আপনি এত মহান মানুষ, আপনি কাকে সমর্থন করছেন? আমি আপনাকে সরাসরি জিজ্ঞেস করতে চাই, যাঁরা ১৫ বছর রাজত্ব করেছেন, স্বামী-স্ত্রীর রাজত্বে এত অপরাধ হত, আপনারা সেটা কেন তুলে ধরছেন না?” নাম না করে তিনি লালুপ্রসাদ যাদব এবং রাবড়ি দেবীকে কটাক্ষ করেছেন নীতীশ। এদিন তিনি সংবাদমাধ্যমের কাছে তিনি আবেদন করেন, পুলিশ-প্রশাসনকে নিয়ে নেতিবাচক কথা না বলতে। তিনি সাংবাদিকদের বলেন, “এটা জানার চেষ্টা করুন কে অপরাধ করেছে!”

নীতীশের মেজাজ হারানোর প্রসঙ্গে পাল্টা তোপ দেগেছেন বিরোধী দলনেতা তেজস্বী যাদব। তিনি বলেছেন, “মুখ্যমন্ত্রী অপরাধীদের কাছে আত্মসমর্পণ করেছেন। সেই কারণে তিনি সাংবাদিকদের উল্টে প্রশ্ন করছেন, তাঁরা অপরাধী কে সেটা জানেন কি না।” প্রসঙ্গত, মঙ্গলবারই ইন্ডিগোর এয়ারপোর্ট ম্যানেজরা রূপেশ সিংকে কিছু অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী তাঁর বাড়ির সামনে গুলি করে খুন করে। বিহার পুলিশের তরফে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে আততায়ীর খোঁজ চালানো হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bihar, #Nitish Kumar

আরো দেখুন