রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় হাওয়া আদৌ অনুকূল? আশঙ্কায় বিজেপি

January 16, 2021 | < 1 min read

বাংলায় বিজেপির(BJP) প্রকৃত পক্ষে হাওয়া কতটা অনুকূলে, তা বুঝে নিতে শুক্রবার রাজ্য নেতাদের সঙ্গে বৈঠকে বসলেন অমিত শাহ(Amit Shah)। সন্ধ্যায় শাহের বাসভবনের বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh), সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়(Mukul Roy) ছাড়াও ছিলেন কৈলাস বিজয়বর্গীয়(Kailash Vijayvargiya), শিবপ্রকাশের(Shivprakash) মতো পশ্চিমবঙ্গের(West Bengal) দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা।

সূত্রের মতে, সম্প্রতি যে ভাবে তৃণমূল(Trinamool Congress) থেকে একের পর এক নেতা আসতে শুরু করেছেন, তাতে পুরনো বিজেপি নেতাদের একাংশ বেশ ক্ষুব্ধ। তাঁদের বক্তব্য, এত দিন যাঁদের দুর্নীতিগ্রস্ত বলে দল আক্রমণ শানিয়ে এসেছে, ভোটের মুখে তাঁদেরই দলে জায়গা করে দেওয়া হচ্ছে। বিজেপির এক নেতার কথায়, ‘‘পুরনো বিজেপি কর্মীরা তো বটেই, সাধারণ মানুষও বিশেষ ভাল ভাবে নিচ্ছেন না বিষয়টি। নিজেদের স্বার্থ বাঁচাতেই তৃণমূলের নেতারা যে দল পরিবর্তন করে বিজেপিতে আসছেন, তা ক্রমশ স্পষ্ট হয়ে ওঠায় ক্ষুব্ধ দলের নিচু তলার কর্মীরাও।’’

দলে যোগদান-পর্বে ক্ষুব্ধ সঙ্ঘও। আমদাবাদে সঙ্ঘের তিন দিনের বৈঠকে অন্য দলের নেতাদের নিয়ে আসা নিয়েও কথা হয়েছে। বাংলায় বিজেপির সম্ভাবনা ধাক্কা খেতে পারে বলে মত অনেকের। এই বৈঠকে গোটা পরিস্থিতি যাচাই করা হয়।

সূত্রের খবর, শাহের সঙ্গে বৈঠক নিয়েও এক প্রস্ত বিড়ম্বনায় পড়তে হয়েছে দিলীপ-মুকুলদের। প্রথমে ঠিক ছিল, বেলা তিনটেয় বিজেপির সদর কার্যালয়ে বৈঠকে বসবেন শাহ। কিন্তু সেখানে পৌঁছে মুকুলবাবু জানতে পারেন, বৈঠক পিছিয়ে সন্ধ্যা ৬টায় শাহের বাসভবনে হবে। অন্য দিকে, দিলীপবাবু দুপুরে দিল্লিতে নেমে খবর পান বৈঠক পিছিয়ে গিয়েছে। তিনি চলে যান অশোক রোডে দলীয় নেতা শিবপ্রকাশের বাড়িতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal Election 2021, #Amit shah, #dilip ghosh, #mukul roy, #west bengal BJP

আরো দেখুন