বাংলার রায় ২০২১
হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

প্রেমের ফাঁদ নাকি ভুবনে ভরা? বাদ নেই রাজনীতিও

January 21, 2021 | 2 min read

রাজনীতি এবং প্রেমিকা। দুটো শব্দ দুটি আলাদা মেরুতে বসবাস করে। তাই কি? হয়তো না। একটু খেয়াল করলে আমাদের চোখের সামনেই খুঁজে পাওয়া যাবে শুধু প্রকাশ্য নয়, এমনকি গোপন প্রেমেরও অজস্র উদাহরণ। এবং এইসং সম্পর্কের সঙ্গে জড়ানো বেশ কিছু জমকালো নামও।

দিল্লির রাজনীতি সবসময়ই খবরের কাগজের ফ্রন্টপেজ খবর হয়ে থাকে। কিন্তু কিছু তথ্য সবসময় আলোচনা হলেও নর্থ ব্লক বা সাউথ ব্লক, প্রেস ক্লাবের জমাটি আড্ডার বাইরে আর বেরোয় না। যেমন খবর হয়নি প্রাক্তন প্রধানমন্ত্রী পি ভি নরসিম্হা রাও বা অটলবিহারী বাজপাইয়ের প্রেমিকাদের নিয়ে। এক্সপোসে হয়নি প্রাক্তন গৃহমন্ত্রী জর্জ ফার্নান্দেজের প্রেমকাহিনী নিয়েও। হয়তো এসব সম্পর্কে আজকালের মতো টানাপোড়েন বা মশলা ছিলোনা বলেই।

তবে প্রেম আর রাজনীতির চক্করে বাংলার মিডিয়ার কাছে এখন নিত্যনতুন মশলা আসছি প্রায় প্রতিদিনই। হোয়াটসআপএ জোকস ঘুরছে যে দুপুরবেলায় বাড়ির গিন্নিরা সিরিয়াল না দেখে টিভি চ্যানেল দেখছেন রাজনীতিবিদদের প্রেমকাহিনীর আপডেট জানতে।

শোভন-বৈশাখীর প্রেম কাহিনীতে নতুন মোড় কী জানতে গেলে দেখতে হবে যেকোনও খবরের চ্যানেল। বৈশাখী পায়ের ব্যাথার জন্য মিছিলে গেলেন না আর তাকে যাতে একলা না থাকতে হয়, সেই জন্য তাকে সঙ্গে দিয়ে শোভন বিজেপির পদযাত্রা ডুবিয়ে দিলেন, এসব এখন বাড়ির সিরিয়াল দেখা মেয়েরা তথাকথিত রাজনীতির খবর রাখা পুরুষদের থেকে বেশি জানেন।

পিছিয়ে নেই আরেক এক্স দম্পতিও। সৌমিত্র খাঁ আর সুজাতা মন্ডলের বিচ্ছেদই ঘটে গেলো খবরের চ্যানেলের পর্দায়, দুজনেই সাংবাদিক সম্মেলন করলেন, সাংবাদিকদের মাধ্যমে বিবাহ বিচ্ছেদের কথা জানালেন, ভালবাসা প্রকাশ করলেন, কাঁদলেন – পুরো মেলোড্রামা। ভাবা যায়, সৌমিত্র সংসদ হবার পর বিয়ে করে সুজাতার সঙ্গে একটা মিউজিক ভিডিও পর্যন্ত বানিয়েছিলেন ! জননী বা জন্মভূমির এপিসোডের থেকে কোনও অংশে কম নয়।

এতো গেলো প্রকাশ প্রেমের কথা। প্রেস ক্লাবের এল আধারিতে ফিসফিস করে শোনা যায় আরেক গল্প। সবাই জানেন, কিন্তু কেউ নাকি কিছু বলেন না। গোপনে প্রেম করেছেন বা এখনো করে চলেছেন শাসক দলের এক বিধায়ক ! তার জুড়ি দেশের অন্যতম এক ক্রীড়া প্রশাসক ! সেই বিধায়কের এই সম্পর্ক নাকি চলছে ছোটবেলা থেকেই। কিন্তু শেষযৌবনের মরণ কামড়ের মতো এখন ব্যাপারস্যাপার নাকি চেগে উঠছে বলে গুজব উঠেছে।

মোদ্দা কথা এই যে এখন রোমান্সের খবর দেখতে হলে, এন্টারটেনমেন্ট চ্যানেল না দেখে নিউজ চ্যানেল দেখতে বাঞ্চনীয়!

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #love

আরো দেখুন