দেশ বিভাগে ফিরে যান

আবারও ব্যর্থ বৈঠক, সাধারণতন্ত্র দিবসে হতে চলেছে কৃষকদের ট্র্যাক্টর মিছিল

January 22, 2021 | < 1 min read

সাধারণতন্ত্র দিবসেই(Republic Day) হচ্ছে দিল্লির রাস্তায় ট্রাক্টর মিছিল(Tractor Rally), জানিয়ে দিলেন বিক্ষোভরত কৃষকরা। আজকের বৈঠকে কৃষিবিল গুলিকে এক থেকে দেড় বছরের জন্য হিমঘরে পাঠানোর কেন্দ্রীয় সরকারের প্রস্তাবকে বাতিল করেন তারা।

বিতর্কিত কৃষি আইন (Farm Laws) বাতিল করা না হলে এবার ট্রাক্টর মিছিল হবে সংসদ ভবন পর্যন্ত।’ কেন্দ্রীয় সরকারকে এই চরম হুঁশিয়ারি আগেই দিয়েছেন বিক্ষোভরত কৃষকরা। এর আগেও নিজেদের দাবি আদায়ে দিল্লি সংলগ্ন সীমানাগুলি থেকে কয়েক হাজার ট্রাক্টর নিয়ে কেন্দ্র-বিরোধী মিছিল করেছেন বিক্ষোভরত চাষিরা। যা সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে পুলিসকে। নাজেহাল হয়েছে প্রশাসন। সরকারের আশঙ্কাকে সত্যি প্রমাণ করে কার্যত অবরুদ্ধ করে দেওয়া হয়েছিল রাজধানীকে।

সাধারণতন্ত্র দিবসের দিন দিল্লির রাস্তায় আরো বড় ট্রাক্টর মিছিল করার হুঁশিয়ারি দিয়েছে কৃষকরা। যদিও এই বিষয়ে শান্তি বজায় রাখা হবে বলে জানানো হয়েছে কৃষক সংগঠনগুলির তরফ থেকে। প্রজাতন্ত্র দিবসের প্যারেডে ব্যাঘাত ঘটানো হবে না।

এই ট্রাক্টর মিছিল আটকাতে কেন্দ্র মরিয়া হয়ে বেশ কয়েকবার বৈঠক করেছে কৃষকদের সাথে। কিন্তু প্রতিবারই বৈঠকে কোন সুরাহা মেলেনি। আজ বৃহস্পতিবারও ছিল সেই মধ্যস্থতার বৈঠক। কিন্তু তাও ব্যর্থ হওয়ায় কৃষকরা জানিয়ে দিল যে প্রজাতন্ত্র দিবসের দিনই হচ্ছে ট্রাক্টর মিছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Republic Day, #delhi, #Tractor Rally

আরো দেখুন