রাজ্য বিভাগে ফিরে যান

প্রজাতন্ত্র সিবস উপলক্ষ্যে বিজেপির মিছিলে ‘জয় শ্রীরাম’ স্লোগান – কান্ডজ্ঞানহীন, বলছে ওয়াকিবহাল মহল

January 26, 2021 | < 1 min read

সারা দেশ জুড়ে পালিত হচ্ছে ৭২ তম প্রজাতন্ত্র দিবস। রাজ্যের বিভিন্ন জায়গায় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজের মাধ্যমে নানান অনুষ্ঠান সম্পন্ন হচ্ছে। এর মধ্যেই তাল কাটল বিধাননগরে বিজেপির মিছিলে। গেরুয়া শিবিরের নেতা সব্যসাচী দত্তের উপস্থিতিতে প্রজাতন্ত্র সিবস উপলক্ষ্যে বিজেপির (BJP) মিছিলে উঠল ‘জয় শ্রীরাম’ স্লোগান।

এই শোভাযাত্রায় ছিলেন সস্ত্রীক বিজেপি নেতা সব্যসাচী দত্ত। তাঁদের সামনেই উঠল রাজনৈতিক স্লোগান। তবে এর মধ্যে কোনও অন্যায় দেখছেন না বিজেপি নেতা সব্যসাচী দত্ত। তাঁর কথায়, ‘এটা পাকিস্তান নয়। এটা ভারতবর্ষ। আমরা যেরকম জয় হিন্দ, ভারতমাতা কি জয় বলছি, সেইভাবেই জয় শ্রী রাম বলছি।’ তিনি আরও বলেন, ‘যারা জয় শ্রীরাম শুনে উত্তেজিত হচ্ছেন তাঁদের মোটামুটি পাকিস্তানে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছি।’

রাজনৈতিক বিশ্লেষকরা অবশ্য বিজেপি নেতার সঙ্গে একমত নয়। তাঁদের মতে, সব স্লোগান সব জায়গায় দেওয়া যায় না। কিন্তু সেই জ্ঞান বিজেপির কর্মী-সমর্থকদের নেই। ভিক্টোরিয়ায় নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ (Joy Shri Ram) স্লোগান সেই কান্ডজ্ঞানহীন মনোভাবেরই পরিচয়। সেই একই চিত্র দেখা গেল বিধাননগরে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে বিজেপির মিছিলে। ফের উঠল জয় শ্রীরাম’ স্লোগান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Republic Day, #bjp

আরো দেখুন