দেশ বিভাগে ফিরে যান

দিল্লির ইজরায়েল দূতাবাসের সামনে IED বিস্ফোরণ, চাঞ্চল্য

January 29, 2021 | 2 min read

ছবি সৌজন্যেঃ News 18 Bangla

রাজধানীতে বিস্ফোরণ (Blast at Delhi)। শুক্রবার সন্ধ্যায় বিস্ফোরণে কেঁপে উঠল দিল্লির আব্দুল কালাম রোডে অবস্থিত ইজরায়েল দূতাবাস ( Israel Embassy )। বিস্ফোরণে হতাহতের কোনও খবর নেই। যদিও দূতাবাসের সামনে রাখা তিনটি গাড়ি এই ঘটনায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। দূতাবাসের কর্মীরা নিরাপদেই আছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় রাজধানীর বিভিন্ন প্রান্তে বাড়ানো হয়েছে নিরাপত্তা। বিস্ফোরণস্থলের আশপাশের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা।

উল্লেখ্য, বিস্ফোরণস্থল থেকে মাত্র ২-৩ কিমি দূরে বিটিং রিট্রিট (Beating Retreat) অনুষ্ঠানটি হচ্ছিল। যেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) , রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ram Nath Kovind) সহ বেশ কয়েকজন উচ্চপদস্থ সরকারি আধিকারিকরা। এই কারণেই আরও বেশি সতর্ক হয়ে ওঠে দিল্লি পুলিশ।
ঘড়িতে তখন ৫:০৫। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা চত্বর। বিস্ফোরণটি ৫ এপিজে আব্দুল কালাম রোডের জিন্দাল হাউসের একদম পাশেই ঘটেছে। পুলিশের অনুমান, এই বিস্ফোরণে স্বল্পমাত্রার IED ব্যবহার করা হয়েছে। দূতাবাস থেকে প্রায় ৪০-৫০ মিটার দূরেই হয়েছে এই ব্লাস্ট। ফুটপাতের কাছেই ফুলের টবে লুকিয়ে রাখা হয়েছিল অ্যামোনিয়াম নাইট্রেট। বিস্ফোরণের তীব্রতায় প্রায় ১৫০ মিটার দূরে দাঁড়িয়ে থাকা একাধিক গাড়ির কাঁচ ভেঙে চুরমার হয়ে যায়। এছাড়া প্রাণহানি বা অন্য কোনও সম্পত্তিহানি হয়নি বলেই নিশ্চিত করেছে পুলিশ।

খবর পেয়েই সঙ্গে সঙ্গে দিল্লি পুলিশের স্পেশাল সেলের আধিকারিকরা ঘটনাস্থলে হাজির হন। এমন হাইসিকিওরিটি জোনে IED বিস্ফোরণে চাঞ্চল্য ছড়িয়েছে। কে বা কারা এই কাজ করেছে তা খতিয়ে দেখছে দিল্লি পুলিশ। প্রাথমিক অনুমান, আতঙ্ক ছড়াতেই দুষ্কৃতিরা এমন ঘটনা ঘটিয়েছে। তবে এর পিছনে যে অন্য বড় কোনও নাশকতার ছক নেই তা নিশ্চিত হয়ে নিতে চায় পুলিশ। তদন্তে নেমেছে বম্ব স্কোয়াড, এলপিজি দল ও কেন্দ্রীয় বাহিনী। এলাকার সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #Israel embassy, #IED Blast

আরো দেখুন