ভ্রমণ বিভাগে ফিরে যান

প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে গন্তব্য হোক ছাঙ্গু লেক

January 29, 2021 | < 1 min read

ক্যালেন্ডার বলছে, শীত প্রায় শেষ, বসন্ত আসছে। শীতপোশাক ধুয়ে এবার আলমারিতে ঢোকানোর সময়। কিন্তু ভরা বসন্তেও যদি চোখ মেললেই বরফের দেখা মেলে, তবে কেমন হয়? 

ভাবুন একবার ফাঁকা রাস্তা দিয়ে দৌড়ে চলেছে একটি গাড়ি। ওই গাড়িতে বসে যতদূর চোখ যায় শুধু সাদা আর সাদা। ব্যস! হুজুগে বাঙালির এই কথা শুনেই বেড়াতে যাওয়ার ইচ্ছা মনে উঁকি দিচ্ছে তো? নিশ্চয়ই ভাবছেন ব্যাগ গুছিয়ে বেরিয়ে যেতে পারলে মন্দ হয় না। 

জানুয়ারির শেষে কিংবা ফেব্রুয়ারিতে সেভাবে নর্থ সিকিমের সোমোগোয় বরফ দেখেননি কেউই। কিন্তু ব্যতিক্রম বলেও তো কিছু থাকে। সেই ব্যতিক্রমী ছোঁয়া বজায় রেখেই ভরা বসন্তে বরফের চাদরে ঢাকল সোমোগো এলাকা অর্থাৎ ছাঙ্গু লেক। যতদূর গাড়ি ছুটছে শুধু সাদা আর সাদা। রোদ পড়লেই চকচক করে উঠছে চতুর্দিক। 

তাই ইতিমধ্যে বেড়াতে যাওয়ার ইচ্ছা হলে আপনারও গন্তব্য হতে পারে ছাঙ্গু লেক। গ্যাংটক থেকে গাড়ি ভাড়া করে চলে যাওয়া যায় সোজা সোমোগোয়। সেখানে গিয়ে সময় কাটিয়ে লাচুং কিংবা লাচেনে ফিরে এসে কোনও হোটেল ভাড়া নিয়ে থাকতে পারেন। আবার সংখ্যায় কম হলেও, হোটেল পেতে পারেন সোমোগোয়। থাকা-খাওয়া নিয়ে লাচুং, লাচেনের মতোই খরচ হবে সোমোগোয়। 

একটু নিরিবিলিতে বরফের মাঝে প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে চাইলে সোমোগোতেই না হয় কাটিয়েই আসুন কটাদিন। দেখবেন বছরভর দৌড়ঝাঁপের অক্সিজেনের জোগানই হয়তো দেবেই ছাঙ্গু ভ্রমণ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Travelling, #Chhangu Lake

আরো দেখুন