জীবনশৈলী বিভাগে ফিরে যান

স্তনযুগলের সৌন্দর্য বাড়াতে করুন শরীরচর্চা এভাবে

February 3, 2021 | 2 min read

নারী শরীরে স্তনযুগলের গুরুত্ব অপরিসীম। বয়সের সঙ্গে সঙ্গে শরীর বিকশিত হয়। আর উন্নত কুচযুগর শোভা বৃদ্ধি পায়। কিছু সমীক্ষায় দাবি করা হয়েছে, নারীর যৌন আকাঙ্খা বাড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম তাঁর স্তন। তাই স্তনযুগলের খেয়াল রাখা খুবই প্রয়োজন। তাতে যেমন সৌন্দর্যও বাড়বে, আত্মবিশ্বাসও দৃঢ় হবে। 

শরীরচর্চার এমন কিছু উপায় আছে, যাতে আপনার স্তনযুগল হয়ে উঠবে আরও মোহময়ী।

১) নিয়মিত বেঞ্চ প্রেস করবেন। কোনও বেঞ্চের উপর শুয়ে ওজন তুলতে হবে। আপনাক নিতম্ব, পিঠ, মাথা যেন বেঞ্চে লাগানো থাকে। এই অবস্থায় ওজন তুলে তা তা থুতনির কাছে আনতে হবে (শরীরে যেন না লাগে), আবার উপরে তুলতে হবে। যতবার পারবেন এভাবে আপ-ডাউন করবেন। এতে স্তনের মাসল ঠিক থাকে।

২) তোয়ালে শরীরচর্চার নাম শুনেছেন? দু’হাত উপরে তুলে তোয়ালেটিকে সোজা করে টেনে ধরুন। এবার ডানদিকে বেঁকে ২০ সেকেন্ড মত থাকুন। একইভাবে আবার বাদিকে বেঁকে যান। এই কাজ করার সময় নিঃশ্বাস বেশি জোরে নেবেন না।

৩) নিয়মিত ভুজঙ্গ আসন করুন। ভুজঙ্গ অর্থাৎ সাপ। সাপের ফনার মতো এই আসন দেখতে। উপুড় হয়ে দু’পা জোড় করে সোজা রেখে মাটিতে শুয়ে পড়ুন। তারপর হাত দু’টো শরীরের দুপাশে (হাতের পাতা মাটিতে লেগে থাকবে) রেখে তার উপর ভর দিয়ে মাথা ওপরে তুলুন। বুক মাটি থেকে উপরে উঠবে। কোমর থেকে পায়ের পাতা পর্যন্ত পা জোড় অবস্থায় সোজা থাকবে। নাভি মেঝেতে লেগে থাকবে।

৪) বাড়িতে থাকা চেয়ারের সাহায্য নিয়েও স্তনের সৌন্দর্য বাড়াতে পারেন। কীভাবে? ‘চেয়ার ডিপস’ ব্যায়ামের মাধ্যমে। চেয়ারের সামনে দাঁড়িয়ে দু’হাত উলটো করে তার উপর রাখুন। এতে বল পাবেন। এবার সেই হাতের জোরে শরীর ওঠা-নামা করান। ৬ থেকে ৮ বার রোজ করতে পারলেই ফল পাবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#lifestyle, #exercise, #care, #breasts, #breastcare

আরো দেখুন