রাজ্য বিভাগে ফিরে যান

চতুর্থ স্তম্ভকে অপমান শুভেন্দুর, ডাক দিলেন বাংলার সমস্ত মিডিয়াকে বয়কটের

February 3, 2021 | 2 min read

গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ (Fourth Pillar Of Democracy) সংবাদ মাধ্যম (News Media)। যার মাধ্যমে গোটা বিশ্বের খবর বাড়ি বসে আপনি জানতে পারেন। যেখানে সাধারণ মানুষ পৌঁছতে পারেন না, সেখানে চলে যায় সংবাদ মাধ্যম। আর সেই সংবাদ মাধ্যমকেই এবার চরম অপমান করলেন বিজেপির (BJP) নব্য নেতা শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary)। আজ, মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) বারুইপুরে ( Baruipur) বিজেপির সভা মঞ্চ থেকে কার্যত বাংলার সংবাদ (Bengal Media) মাধ্যম, বিশেষ করে খবরের কাগজগুলিকে “বয়কট” করার ডাক দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

তাঁর কথায়, বাংলার সমস্ত খবরের কাগজগুলো বিজ্ঞাপনের বিনিময়ে শাসক দলকে সুবিধা পাইয়ে দিচ্ছে। ভুল ও ভুয়ো সাংবাদ প্রচার করছে। কেউ বাংলার কোনও খবরের কাগজ পড়বেন না, তাদের খবর বিশ্বাস করবেন না। শুধুমাত্র একটি বিশেষ খবরের কাগজ পড়ার নিদান দেন শুভেন্দু। রাজনৈতিক মঞ্চ থেকে বাংলা ভাষার সমস্ত খবরের কাগজকে অপমান করেন তিনি। বরং, একটি বিশেষ খবরের কাগজের বিজ্ঞাপন করেন শুভেন্দু। এবং বিজেপির কর্মী-সমর্থকদের সেটা বাড়ি বাড়ি নেওয়ার নির্দেশও দেন।

স্বাধীন ও গণতান্ত্রিক দেশে সংবাদ মাধ্যমের সঙ্গে রাজনৈতিক দলগুলোর মতানৈক্য নতুন নয়। কিন্তু এভাবে রাজনৈতিক মঞ্চ থেকে সমস্ত সংবাদ মাধ্যমকে বর্জন করে বিশেষ একটি খবরের কাগজ পড়ার নিদান কার্যত বিরল ও নজিরবিহীন। এবং যে কাগজটি পড়ার নির্দেশ শুভেন্দু দিলেন, সেটি বিজেপির মুখপত্র নয়। সেটিও একটি বাণিজ্যিক খবরের কাগজ।

সবচেয়ে বিস্ময়কর, যে বিশেষ খবরের কাগজটি ছাড়া আর সব কাগজকে “বয়কট” করতে বলেছেন শুভেন্দু, সেটি অসমের একটি ব্যবসায়ীর টাকায় চলে। দূর দূর পর্যন্ত বাঙালি বা বাংলার সঙ্গে তার কোনও সম্পর্ক নেই। বেশ কয়েক বছর অসমের সেই সংস্থা বাংলা ভাষায় সেই খবরের কাগজ প্রকাশিত করছে। এবং একতরফা বিজেপির হয়ে সংবাদ সম্প্রচার করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Fourth pillar, #Bengali, #bjp, #suvendu adhikari, #media, #Democracy

আরো দেখুন