রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় করোনায় মৃত্যুর ঘটনা কমে প্রায় অর্ধেক

February 5, 2021 | < 1 min read

২৪ ঘন্টার মধ্যেই রাজ্যে নতুন রেকর্ড গড়ল শতাংশের নিরিখে দৈনিক সুস্থতার হার। বুধবার তা ৯৭.৩ শতাংশ থাকলেও বৃহস্পতিবার বেড়ে হয়েছে ৯৭.৩২ শতাংশ।

সেই সঙ্গে সংক্রমণের হার ০.৯২ থেকে কমে হয়েছে ০.৮৯ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড (Covid 19) টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার ফের ২০০-র গণ্ডি পার করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ২০৬। তাকে ছাপিয়ে গিয়ে সুস্থ রোগীর সংখ্যা হয়েছে ৩০১। নতুন আক্রান্তদের সংখ্যার হিসেবে শীর্ষে কলকাতা (৫৮)। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (৫২)।

এ পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ৫ লক্ষ ৭০ হাজার ৭৮৭। এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৫৫ হাজার ৪৯১। দৈনিক এবং মোট সংক্রমণের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে কলকাতা।

বুধবারের চেয়ে কমেছে মৃতের সংখ্যাও। বুধবার রাজ্যে ৭ জন করোনা আক্রান্তের মৃত্যুর খবর এলেও বৃহস্পতিবার তা কমে দাঁড়িয়েছে ৪-এ। উত্তর ২৪ পরগনায় ২ জন এবং কলকাতা ও জলপাইগুড়িতে (Jalpaigguri) ১ জন করে রোগী মারা গিয়েছেন। গত কয়েক সপ্তাহ ধরে মৃতের সংখ্যা কমতে থাকার ঘটনা নিশ্চিত ভাবেই স্বস্তি বাড়াবে। এ পর্যন্ত রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১০,১৯৯।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid-19, #Coronavirus in West Bengal

আরো দেখুন