রাজ্য বিভাগে ফিরে যান

২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত মাত্র ১

February 7, 2021 | < 1 min read

আরও কমল সংক্রমণের হার। সেই সঙ্গে বেড়েছে সুস্থতার হারও। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এ দিন সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ০.৮২ শতাংশ। শুক্রবার যা ছিল ০.৮৪ শতাংশ। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৩৬ শতাংশ।

রাজ্য স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯৭ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭১ হাজার ১৭৮।

সুস্থ হওয়ার সংখ্যাটাও দৈনিক সংক্রমণের নিরিখে সন্তোষজনক বলেই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লক্ষ ৫৬ হাজার ৮১ জন।

প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ০.৮২ শতাংশ। এ নিয়ে মোট ৮১ লক্ষ ২৮ হাজার ৩৫০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ জনের। ২০২০-র ১ এপ্রিলের পর এই প্রথম রাজ্যে দৈনিক মৃত্যু এত কমল। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ২০২।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের নিরিখে কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৫ জন। সেখানে কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৩ জন। তাৎপর্যপূর্ণ ভাবে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় এক জনেরও মৃত্যু হয়নি। রাজ্যে যে এক জনের মৃত্যু হয়েছে তিনি দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা।

TwitterFacebookWhatsAppEmailShare

#coronavirus pandemic, #‬ ‪‎West Bengal

আরো দেখুন