বাংলার রায় ২০২১
বিবিধ বিভাগে ফিরে যান

গোলাপ দিবসে ভালোবাসার মানুষকে পাঠান এই সুন্দর মেসেজগুলি

February 7, 2021 | 2 min read

ছবি সৌজন্যে: BanglaSmsLove


ভালোবাসা দিবসের বাকি আর মাত্র এক সপ্তাহ। আজ গোলাপ দিবস বা রোজ ডে দিয়ে শুরু হয়ে গেছে ভালোবাসা দিবসের দিনক্ষণের গণনা। এরপর ধীরে ধীরে প্রপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে, হাগ ডে, কিস ডে পাড়ি দিয়ে পৌঁছাতে হবে ভ্যালেন্টাইন ডে, অর্থাৎ ভালোবাসা দিবসে। তাই রোজ ডের শুরুটা ভালো হওয়া চাই। 

আজকের এই বিশেষ দিনে, প্রিয়জনকে গোলাপের পাশাপাশি পাঠিয়ে দিন ছোট কিন্তু ভালোবাসায় টইটম্বুর কিছু মেসেজ:

১. ভালোবাসা অনেক উপায়ে বর্ণনা করা যায়। একটা উপায় আমি জানি, যে ভালোবাসাটাকে সেই দূরত্বে পাঠিয়ে দাও, সেই মানুষটির কাছে পাঠিয়ে দাও, যে এখন আমার এই বার্তাটি পড়ছে। হ্যাপি রোজ ডে। 

২. রং অনুযায়ী প্রতিটি গোলাপের আলাদা আলাদা অর্থ রয়েছে। চল দেখি তারা কে কী বলেছে। লাল গোলাপ বলছে—আমি তোমাকে ভালোবাসি। সাদা গোলাপ বলছে—আমার অনুভূতিগুলো পবিত্র। হলুদ গোলাপ বলছে—তুমি আমার জীবনে আনন্দে ভরে দিয়েছ। চলো আমরা বন্ধু হই। গোলাপি গোলাপ বলছে—আমি তোমাকে পছন্দ করি।

কমলা গোলাপ বলছে—আমি তোমাকে নিয়ে গর্ব করি। পিচ রঙের গোলাপটা বলছে—ধন্যবাদ এবং আমি তোমার পাশে আছি। ল্যাভেন্ডার রঙের গোলাপটা বলছে—আমি তোমার প্রতি মুগ্ধ। নীল গোলাপ বলছে—তুমি এক দুষ্প্রাপ্য স্বপ্ন।

৩. তুমি যাকে ভালোবাসো সে তোমার পাশে আছে, এর চেয়ে আরামদায়ক ও সুখানুভূতি আর কিছুই নেই। হ্যাপি রোজ ডে। 

৪. আমি ঈশ্বরের কাছে একটি গোলাপ চেয়েছি, তিনি আমাকে বাগান দিয়েছেন। আমি ঈশ্বরের কাছে এক ফোঁটা জল চেয়েছি, তিনি আমাকে সমুদ্র দিয়েছেন। আমি ঈশ্বরের কাছে একটা পরী চেয়েছি এবং তিনি আমাকে তোমাকে উপহার দিয়েছেন। 

৫. সব পাখি নাচতে পারে না, কিন্তু ময়ূর পারে। সব বন্ধু হৃদয়ের কাছে পৌঁছাতে পারে না, কিন্তু তুমি পেরেছ। সব ফুল ভালোবাসা প্রকাশ করতে পারে না, কিন্তু গোলাপ পারে। 

৬. আমার কাছে যদি একটি গোলাপের তোড়া থাকত, তাহলে আমি তার মাঝে একটি প্লাস্টিকের গোলাপ রেখে তোমাকে দিয়ে বলতাম, ‘আমাদের বন্ধুত্ব তত দিন পর্যন্ত বজায় থাকবে, যত দিন পর্যন্ত শেষ গোলাপটা শুকিয়ে না যায়’। হ্যাপি রোজ ডে। 

৭. যেকোনো বাধার বিপরীতে আমার ভালোবাসা জয়ী হোক। আমাদের ভালোবাসা উজ্জ্বল হোক, যখনই কুৎসিতের কালো ছায়া আমাদের ঢেকে ফেলতে চাইবে। ঠিক যেন একটি গোলাপের মতো। কাঁটার ওপর দাঁড়িয়ে প্রস্ফুটিত করে নিজের সৌন্দর্য। হ্যাপি রোজ ডে। 

৮. যদি গোলাপের সুবাস তোমার মুখ স্পর্শ করে, যদি তোমার মোবাইলটা নেচে ওঠে সুন্দর এক ছন্দে, মনে রেখো সেটি আমি। যে তোমাকে বলতে চাইছে, হ্যাপি রোজ ডে। 

৯. তুমি কি গোলাপ ছাড়া পৃথিবীকে কল্পনা করতে পারো? এটা বর্তমান পৃথিবীর মতো থাকবে না। কারণ, সৌন্দর্যের গুরুত্বপূর্ণ একটি অংশ বাদ থেকে যাবে। আমার জীবনটাও তুমি ছাড়া সে রকমই। হ্যাপি রোজ ডে। 

১০. ক্যান্ডির থেকেও মিষ্টি, গোলাপের চেয়েও সুন্দর, ছোট পুতুলের মতো আলিঙ্গন করা যায় যাকে, সেটিই তুমি। তোমাকে গোলাপ দিবসের শুভেচ্ছা। কারণ, তুমি গোলাপের মতো বিশেষ। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Valentine’s Day, #love, #rose day, #messages

আরো দেখুন