বাংলার রায় ২০২১
বিবিধ বিভাগে ফিরে যান

প্রপোজ ডে – কেন আজই করা উচিত প্রেম নিবেদন?

February 8, 2021 | < 1 min read

শুরু হয়ে গিয়েছে ভালোবাসার সপ্তাহ। আকাশে-বাতাসে বসন্তের লুকোচুরি। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসার দিনের আগে একে একে শুরু হয়েছে তার আগের ধাপগুলির উদ্‌যাপনের দিন। রোজ ডে পেরিয়ে শনিবার অর্থাত্‍‌ ৮ ফেব্রুয়ারি হল প্রোপোজ ডে। এই বিশেষ দিনেই মনের কোনে লুকিয়ে থাকা প্রেম ভালোবাসার মানুষটির কাছে উজাড় করে দেওয়ার দিন।

কেন এই দিনে প্রোপোজ ডে?

নানা দিক দিয়ে ৮ ফেব্রুয়ারি দিনটি খুবই শুভ বলে মানা হয়। যে কোন সুউদ্দেশ্য এ দিন নাকি সফল হবেই। সে কারণেই বিশ্বব্যাপী এই দিনটিকে প্রোপোজ ডে হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্দ্বিধায় মনের মানুষটিকে আপনার ভালোবাসার কথা জানান। ইতিবাচক উত্তর আসার সম্ভাবনাই বেশি থাকে।

ফেব্রুয়ারি মাস মানেই ভালোবাসার মাস। ফেব্রুয়ারি ভাষা দিবস নিয়ে মেতে ওঠার মাস, ফেব্রুয়ারি বইমেলা উৎসবে ডুব দেওয়ার মাস। ১৪ ফেব্রুয়ারির সাতদিন আগে থেকেই শুরু হয় ভালোবাসার সপ্তাহ। প্রতি বছর ৭ ফেব্রুয়ারি ‘রোজ-ডে’ পালন করে ভ্যালেন্টাইন-উইকের শুরু হয়। প্রেমিক-প্রেমিকা হোক বা যে কোনও প্রিয়জন, গোলাপ উপহার দেওয়ার দিন হল এই দিন। ভালোবাসার ফুল গোলাপ। ভালবাসার ভাষা বুঝতে ও বোঝাতে পারে গোলাপ। লাল, হলুদ, সাদা, গোলাপি বিভিন্ন রঙের সঙ্গেই বদলে যায় গোলাপের ভাষা, আবেদন। তাই রঙ অনুযায়ী গোলাপেরও আছে নানা মাহাত্ম্য। তাই বুঝেশুনেই রোজ ডে-তে প্রিয়জনকে গোলাপ উপহার দিয়েছেন অনেকে।

এ বার সময় প্রোপোজের। কারওকে মন উজাড় করে ভালোবাসলেও তা যদি প্রকাশ না-করে থাকেন, তাহলে আর দেরি করবেন না। শুভস্য শীঘ্রম। প্রোপোজ ডে-তেই সেই শুভকাজটি সেরে ফেলুন। আর যদি ইতোমধ্যেই সেই কাজ সারা হয়ে গিয়ে থাকে, তাহলে আজকের দিনে করুন প্রোপোজের দিনটির উদ্‌যাপন।

TwitterFacebookWhatsAppEmailShare

#love, #propose day, #propse, #couple

আরো দেখুন