বাংলার রায় ২০২১
বিবিধ বিভাগে ফিরে যান

জানেন আজ কেন পালিত হয় টেডি ডে?

February 10, 2021 | < 1 min read

‘বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা, কারা যে ডাকিল পিছে,বসন্ত এসে গেছে’… 

ফেব্রুয়ারি প্রেমের মাস। শহর জুড়ে উৎসব। গোলাপ, চকোলেট পেরিয়ে এবার টেডির দিন। নরম গোলগাল পুতুল পেলে যে কোনও মেয়েই গলে জল। মনে রাখবেন আপনার প্রেমিকার প্রথম প্রিয় বন্ধু কিন্তু তার আদরের টেডি, আপনি নন।

কিন্তু কেন আজকের দিনটি টেডি বিয়ার ডে হিসেবে বেছে নেওয়া হয়েছে তা জানেন কি? আমেরিকার প্রেসিডেন্ট থিয়োডর টেডি রুজভেল্ট পশুহত্যা রুখতে ভল্লুকের আকৃতির একটি পুতুল বানান। সেই বছর তিনি তাঁর ভ্রমণে গিয়েও কোন পশু শিকার করেননি। পশুপ্রেমী থিয়োডর অনুরোধেই প্রতি বছর এই দিনটি টেডি বিয়ার ডে হিসেবে পালন করা হয়।

এছাড়াও পাশ্চাত্য মতে প্রিয় দুই মানুষের মধ্যে সেতুবন্ধনের কাজ করে এই গোলগাল ভল্লুক। কথায় বলে বিপরীত মেরু পরস্পরকে আকর্ষণ করে। সেই দুই বিপরীত মেরুর মধ্যে সেতুবন্ধনের কাজ করে এই টেডি। প্রতি বছর ১০ ফেব্রুয়ারি টেডি বিয়ার ডে হিসেবে পালন করা হয়। তাই ভালোবাসার দিবসে এই দিনটির গুরুত্ব একটু আলাদা।

সকলের সামনে ভালোবাসার বহিঃপ্রকাশ করতে না পারলে স্রেফ একটা টেডি পাঠান প্রেমিকাকে। এক নিমেষেই তিনি বুঝবেন আপনার মনের কথা। আর প্রেমিকা যদি পশুপ্রেমী হয় তাহলে তো কথাই নেই! মোটাসোটা ভল্লুক কিনে সটান হাজির হন তাঁর সামনে।

TwitterFacebookWhatsAppEmailShare

#love, #TEDDY DAY

আরো দেখুন