জীবনশৈলী বিভাগে ফিরে যান

জেনে নিন কিভাবে সাজবেন প্রেমদিবসে

February 11, 2021 | 2 min read

সব দিন ভালোবাসার হলেও প্রেমদিবসে একটু বিশেষ সাজে সেজে উঠলে ক্ষতি কি!  চড়া না হালকা, ঠিক কেমনভাবে সেজে উঠলে ভালো দেখাবে ভালোবাসার দিনে? সাম্প্রতিক ট্রেন্ড কিন্তু বলছে একই সঙ্গে চড়া আর হালকার মিশেলই ভ্যালেন্টাইন’স ডে-র হিট মেকআপ!

জেনে নিন কিভাবেঃ

চোখের মেকআপ

ভালোবাসার দিনই শুধু নয়, ভ্যালেন্টাইন’স ডে কিন্তু বসন্তেরও দূত! কাজেই রঙের ছোঁয়া মেখে নিলে দুর্দান্ত দেখাবে! চিরাচরিত কালো বা ব্রাউনে আটকে না থেকে আইশ্যাডোর জন্য বেছে নিন গোলাপি, কমলা, কোরাল বা ল্যাভেন্ডারের শেড! চোখের পাতায় তৈরি হবে নাটকীয়তা! এ বছর মেটাল শেডও খুব চলছে, তাই মেটালিক ফিনিশ দেওয়া আইশ্যাডোও বেছে নিতে পারেন। আইশ্যাডোর নাটকীয়তাকে সামাল দিন কালো বা ব্রাউন আইলাইনার আর কাজল দিয়ে!

ঠোঁটের মেকআপ

গাঢ় লাল লিপস্টিক এড়িয়ে যান এ বছর। বদলে বেছে নিন গোলাপি ওমব্রে শেড। অর্থাৎ ঠোঁটের ভিতরদিকের গোলাপি অংশের মতো শেড পরুন, তারপর বাইরের দিকে রংটা হালকা করে মিশিয়ে দিন। অন্যভাবেও ওমব্রে ঠোঁট করতে পারেন। প্রথমে ন্যাচারাল বা ন্যুড লিপলাইনার দিয়ে ঠোঁটের আউটলাইন এঁকে নিন। ওই একই শেড দিয়ে বাকি ঠোঁটটাও ভরাট করুন, তারপর ঠোঁটের ঠিক মাঝখানটায় গাঢ় গোলাপি বা লাল লিপস্টিক পরে নিন। এভাবে ওমব্রে লিপস করার সবচেয়ে ভালো দিক হল, সহজে রং স্মাজ করবে না।

উজ্জ্বল মুখ

পুরো মুখ কনট্যুর করবেন না, বদলে শুধু হাই পয়েন্টগুলোয় (গালের হাড়ে, ভুুরুর নিচে, নাকের উপরে, চিবুকে) হাইলাইটার ছুঁইয়ে নিন। স্ট্রোবিং করলে মুখ উজ্জ্বল আর সতেজ দেখাবে।

ব্লাশ বাছাই

মুখে হালকা ব্লাশ লাগিয়ে নিলে স্বাভাবিক দীপ্তি পাবেন। এপ্রিকট, পিচ, কোরাল বা রোজ় শেডের ব্লাশ বেছে নিন।

ন্যাচারাল ঠোঁট

ওমব্রে শেডের ঠোঁট করতে ইচ্ছে না করলে বেছে নিন ন্যুড লিপস্টিক। ভ্যালেন্টাইন ডে-র মেজাজ তৈরি করে দেবে হালকা গোলাপি, ক্যারামেল বা হালকা বেরি শেডের লিপস্টিক। উপরের ঠোঁটের খাঁজে সামান্য হাইলাইটার ছুঁইয়ে নিতে ভুলবেন না, তাতে ঠোঁট আরও মোহময় দেখাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Valentine’s Day, #propose day

আরো দেখুন