রাজ্য বিভাগে ফিরে যান

প্রতিবাদ করলে মহিলাদের চরিত্রহনন করে বিজেপি, দিলীপকে তোপ নুসরতের

February 17, 2021 | < 1 min read

তাঁর ‘বিশেষ বন্ধু’ যশ দাশগুপ্ত(Yash Dasgupta) বুধবার বিকালে যখন শহরের একটি পাঁচতারায় বিজেপি-র(BJP) পতাকা হাতে তুলে নিচ্ছেন, ঠিক সেই সময়েই একটি টুইট করলেন নুসরত জাহান। সেই টুইটে বসিরহাটের তৃণমূল(TMC) সাংসদ তীব্র ভর্ৎসনা করেছেন রাজ্য বিজেপি-র সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষকে(Dilip Ghosh)। তার কয়েক ঘণ্টা আগে করা দিলীপেরই একটি টুইট পোস্ট করে নুসরত লিখেছেন, ‘আবারও লজ্জাজনক মন্তব্য’।

বুধবার দুপুরে দিলীপ একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘তৃণমূলের লোকেরা বলে, তাদের নেত্রী মহিলা বলে তাঁকে আক্রমণ করা হয়। কিন্তু আপনারাই বলুন, এক জন মহিলা হয়ে আরেক জন মহিলার চরিত্রের দিকে আঙুল তুলতে পারেন কী করে? এই রাজ্যে ধর্ষণ হলে দিদিমণি ক্ষতিপূরণের মূল্য বেঁধে দিয়েছেন ২০ হাজার, ৪০ হাজার, ৫০ হাজার টাকা’। দিলীপের ওই টুইটটি পোস্ট করে দিলীপের পুরনো একটি মন্তব্যের কথা উল্লেখ করে নুসরত তাঁকে তীব্র ভর্ৎসনা করেছে। দিলীপের যে মন্তব্য নুসরত তুলে এনেছেন, সেটি গত ৩১ জানুয়ারির। ওই দিন দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে সিএএ নিয়ে প্রতিবাদরত এক মহিলার হাত থেকে পোস্টার কেড়ে নিয়েছিলেন বিজেপি সমর্থকেরা। তাঁকে হেনস্থাও করা হয়। সেই দিন ওই ঘটনা প্রসঙ্গে দিলীপ মন্তব্য করেছিলেন, ‘‘আমাদের ছেলেরা ঠিক কাজই করেছে। ওই মহিলার ভাগ্য ভাল। হেনস্থা ছাড়া তাঁর সঙ্গে আর কিছুই হয়নি।’’

বুধবারের টুইটের সঙ্গে দিলীপের সেই মন্তব্য জুড়ে দিয়ে টুইট করেছেন তৃণমূল সাংসদ নুসরত। লিখেছেন, ‘প্রতিবাদ করলে মহিলাদের এ ভাবেই চরিত্রহনন করা হয়’। মন্তব্যের শেষে লিখেছেন, ‘আবারও লজ্জাজনক মন্তব্য’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Women, #bjp, #tmc, #dilip ghosh, #nusrat jahan

আরো দেখুন