রাজ্য বিভাগে ফিরে যান

বিধানসভা নির্বাচনে তৃণমূলকেই সমর্থন করবে ঝাড়খন্ড দিশম পার্টির

February 23, 2021 | < 1 min read

বিধানসভা নির্বাচনে(Bengal Election 2021) তৃণমূল কংগ্রেসকে(TMC) সমর্থনের সিদ্ধান্ত ঝাড়খন্ড দিশম পার্টির (Jharkhand Disam Party)। এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন ঝাড়খন্ড দিশম পার্টির রাজ্য সভাপতি মোহন হাঁসদার(Mohan Hansda)। দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে বিজেপির(BJP) বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি।

ঝাড়খন্ড দিশম পার্টির এই সিদ্ধান্তে আদিবাসী এলাকায় আরও মজবুত হল তৃণমূল কংগ্রেসের মাটি, দাবি জেলা তৃণমূল নেতৃত্বের।

সম্প্রতি একাধিকবার কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে পথে নেমেছে ঝাড়খন্ড দিশম পার্টি। আদিবাসী ভাষাকে স্বীকৃতি দেওয়া সহ একাধিক দাবিতে রেল রোকো,পথ অবরোধের মতো কর্মসূচি গ্রহণ করেছিলেন তাঁরা। কিন্তু তাঁদের অভিযোগ এতকিছুর পরেও তাঁদের দাবি-দাওয়াকে গুরুত্ব দিচ্ছে না কেন্দ্র।তাই এবারে সরাসরি বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে ঝাড়খন্ড দিশম পার্টির রাজ্য নেতৃত্ব।

জেডিপির রাজ্য সভাপতি মোহন হাঁসদা বলেন, “বিজেপি আদিবাসীদের মধ্যে খুঁটি গেড়ে রেখেছে। আমরা আজ থেকে শুরু করলাম আমরা কোন ভাবেই বিজেপিকে জিততে দেব না। পুনরায় আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী দেখতে চাই। আমরা সমর্থন করছি যাতে তিনি পুনরায় মুখ্যমন্ত্রী হন। বিজেপি আমাদের সাথে শুধু প্রতারণা আর ধোঁকাবাজি করেছে। আদিবাসীদেরকে ব্যবহার করেছে। আমরা আদিবাসীদের কাছে বার্তা দিচ্ছি যে বিজেপি একমাত্র আমাদের শত্রু। কোনো ভাবেই আমরা বিজেপিকে পশ্চিম বাংলায় জিততে দেব না।” ৬ই মার্চ বিশাল জনসভা করা হবে বলেও জানিয়ে দিলেন মোহন হাঁসদা।

এই বিষয়ে জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর দুলাল সরকার বলেন, “জেডিপি বিজেপির চক্রান্তে বাংলায় মাথাচাড়া দেওয়ার চেষ্টা করছিল। তাঁরাও বুঝে গিয়েছে বিজেপি তাঁদের ব্যবহার করছে তাই তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকবে এটা ভালো খবর। জেডিপির এই সিদ্ধান্তে আদিবাসী এলাকা আরও শক্তিশালী হবে বলে দাবি তার।”

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #West Bengal Election 2021, #jharkhand disom party

আরো দেখুন