দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ব্যারাকপুরে বাতিল বিজেপির পরিবর্তন যাত্রা? বিতর্ক

February 25, 2021 | < 1 min read

ফের রাজ্য সফরে বিজেপির(BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা(JP Nadda)। এবারের সফরে বাঙালি আবেগের নাগাল পেতে এবার নাড্ডা বঙ্কিম-বিভূতি স্মরণ করবেন। একই সঙ্গে ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচি সূচনা করার কথা নাড্ডার।

কিন্তু, আজ ব্যারাকপুরে(Barrackpore) তাঁর পরিবর্তন রথযাত্রার(Parivartan Rath Yatra) সূচনা করার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে। এমনটাই জানিয়েছেন সাংসদ অর্জুন সিংহ(Arjun Singh)। বিজেপি সূত্রে খবর, দুপুর ৩টে নাগাদ ব্যারাকপুরের মসজিদ মোড় থেকে পরিবর্তন যাত্রার সূচনা করার কথা ছিল নাড্ডার। মসজিদ মোড় থেকে আনন্দপুরী মাঠ পর্যন্ত রথযাত্রার নেতৃত্ব দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তা বাতিল করা হয়েছে। বিজেপি সূত্রে বলা হচ্ছে, প্রশাসনিক অনুমতি না পাওয়ার কারণেই বাতিল এই যাত্রা।

যদিও, ব্যারাকপুর পুলিশ কমিশনারেট সূত্রে খবর, বিজেপির যাত্রার জন্য নির্ধারিত রুটে অনুমতি দেওয়া হয়েছে, এবং জেপি নাড্ডার নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে। তাহলে এমনটা দাবি করলেন কেন অর্জুন সিংহ? উঠছে প্রশ্ন।

গত ৬ই ফেব্রুয়ারি, নদিয়ার চৈতন্যধাম নবদ্বীপ থেকে প্রথম রথযাত্রার সূচনা করেন জেপি নাড্ডা। এরপর বীরভূমের তারাপীঠ, কোচবিহারের মদনমোহন মন্দির সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শুরু হয় বিজেপির রথযাত্রা। গত বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে রথযাত্রা কর্মসূচির সূচনা করেন অমিত শাহ। মঙ্গলবারই দার্জিলিংয়ে পরিবর্তন যাত্রায় অংশ নিতে গিয়ে গুরুংপন্থী মোর্চা সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

কিন্তু, এই রথযাত্রায় মানুষের সাড়া পড়েনি বলে বিজেপির অন্দরমহলে শঙ্কা দেখা দিয়েছে। ঝাড়গ্রামে জেপি নাড্ডার সভা কিংবা খড়্গপুরে দিলীপের সভা, কোচবিহার ককিংবা জলপাইগুড়ি – সর্বত্র এক ছবি। ফাঁকা মাঠে বক্তব্য রাখছেন বিজেপি নেতারা। তাই কি নাড্ডার আজকের যাত্রা বাতিল হল?

TwitterFacebookWhatsAppEmailShare

#Parivartan Yatra, #bjp, #Arjun singh, #JP Nadda, #Barrackpore

আরো দেখুন