কলকাতা বিভাগে ফিরে যান

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাড়ি ছেড়ে ই-বাইকে করে নবান্ন গেলেন মুখ্যমন্ত্রী

February 25, 2021 | < 1 min read


অভিনব পদ্ধতিতে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গাড়ির বদলে বাড়ি থেকে হেঁটে হাজরা মোড় আসেন তিনি। সেখান থেকে ইলেকট্রিক স্কুটারে নবান্নে যান মমতা। চালকের আসনে ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।  

লিটার পিছু পেট্রল-ডিজেল একশো টাকা ছুঁইছুঁই। সেই কারণে গত ২০ ও ২১ ফেব্রুয়ারি তৃণমূল কর্মীদের রাজ্য জুড়ে বিক্ষোভ-মিছিলের নির্দেশ দিয়েছিলেন মমতা। নিজে একাধিক জনসভা ও কর্মসূচিতে লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারণে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। রাজ‌্য সরকার পেট্রল ও ডিজেলের উপর থেকে এক টাকা করে করও কমিয়েছে। কারণ, রোজ জ্বালানির দাম বেড়েই চলেছে। বিধানসভা নির্বাচনের আগে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি অন্যতম ইস্যু করেছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আজ, বৃহস্পতিবার অভিনব পদ্ধতিতে প্রতিবাদ জানালেন মমতা। ইলেকট্রিক স্কুটারে চেপে নবান্নে গেলেন তিনি। 

রাজনৈতিক বিশ্লেষকদের কথায়, রাজনীতির ময়দানে মমতাকে ‘পথের লড়াই’য়ে টেক্কা দেওয়া অত্যন্ত কঠিন। রাজপথ থেকে জনতার আওয়াজকে দেশের শাসকদের কানে পৌঁছে দিতে ‘অগ্নিকন্যা’র জুড়ি মেলা ভার। ফলে স্বাভাবিকভাবেই, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর প্রতিবাদ মোদি সরকারের উপর চাপ বাড়াবে, তা বলার অপেক্ষা রাখে না। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Nabanna, #firhad hakim, #Petrol Diesel Price Hike, #e bike

আরো দেখুন