রাজ্য বিভাগে ফিরে যান

২০১৯এর বকেয়া মেটায়নি নির্বাচন কমিশন, বিস্ফোরক ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশন

February 26, 2021 | < 1 min read

ছবি: সংগৃহীত

গত নির্বাচনের বকেয়া(Dues) টাকা না মেটালে এবার আর গাড়ি না দেওয়ার সিদ্ধান্ত নিল ওয়েস্টবেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশন(WB Truck Operators Association)। বকেয়া টাকা মেটাতে অনুরোধ করে এবং অন্যান্য দাবিতে ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে (Election Commission Of India) চিঠি দিয়েছেন ট্রাক মালিকরা। বকেয়া টাকা না দেওয়া হলে একুশের নির্বাচন বয়কট করারও সিদ্ধান্ত নিয়েছে তারা।

সংগঠনের তরফে জানানো হয়েছে, নির্বাচনের কাজে গোটা রাজ্যে তাঁদের ৫০ থেকে ৬০ হাজার গাড়ি নেয় নির্বাচন কমিশন। এক মাস আগেই এই গাড়ি নেয় কমিশন। গাড়ি ভাড়া বাবদ প্রতিদিন ১৫০০ টাকা এবং গাড়িচালক ও তাঁর সহকারীর খাওয়া খরচ বাবদ প্রতিদিন ১৭০ টাকার চুক্তি হয়েছিল। নিয়মানুযায়ী কলকাতার ক্ষেত্রে লালবাজারে কলকাতা পুলিশের সদর দপ্তর এবং জেলায় ট্রেজারি বা জেলাশাসকের দপ্তর থেকে এই টাকা দেওয়ার কথা। অথচ এক নির্বাচন শেষ হয়ে আরেক নির্বাচন চলে এলেও মেটানো হয়নি টাকা। এ বিষয়ে প্রয়োজনীয় সমস্ত নথি জমা দেওয়ার পরেও টাকা পাওয়া যায়নি। ফলে এবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বকেয়া টাকা না পেলে এবার আর গাড়ি দেওয়া হবে না।

পাশাপাশি এবারের নির্বাচনে গতবারের থেকে গাড়ি ভাড়া বাড়ানো এবং চালক ও সহকারীর খাওয়ার খরচ বাড়ানোর দাবিও করা হবে। তাদের দাবি, ‘গাড়ি ভাড়া বাবদ লাগবে প্রতিদিন ৩,০০০ টাকা এবং চালক ও তাঁর সহকারীর জন্য দিতে হবে ৫০০ টাকা করা হোক।

TwitterFacebookWhatsAppEmailShare

#trucks association, #dues, #Election Commision of India

আরো দেখুন