রাজ্য বিভাগে ফিরে যান

আদি-নব্য দ্বন্দ্বের জের, অপসারিত বর্ধমান বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি

March 1, 2021 | < 1 min read

অন্য দল থেকে নেতারা বিজেপিতে এসেই কার্যকর্তা হয়ে যাচ্ছে, এই অভিযোগ নতুন নয়। লোকসভা ভোটের পর থেকেই গেরুয়া শিবিরের অন্দরে এই আদি-নব্য দ্বন্দ্ব চলছে। তবে বিধানসভা ভোট এগিয়ে আসতেই দেখা যাচ্ছে, প্রায়শই ভিনদল থেকে আসা নেতা-কর্মীদের সঙ্গে বিজেপির পুরনো নেতা-কর্মীদের হাতাহাতি বেধে যাচ্ছে। এবার আদি বনাম নব্য বিজেপির দ্বন্দ্বের জেরে পদ খোয়ালেন বিজেপির বর্ধমান সাংগঠনিক জেলা সভাপতি সন্দীপ নন্দী। শুক্রবার ওই পদ থেকে তাঁকে অপসারিত করা হয়েছে। বদলে বিজেপির নতুন জেলা সভাপতি হয়েছেন অভিজিৎ তা।

প্রসঙ্গত, সম্প্রতি এই জেলায় আদি বনাম নব্য বিজেপি (BJP) দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। কার্যালয়ে হামলা হয়। কার্যালয়ের ভিতর থেকেও আক্রমণ করা হয়। কয়েকটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। ঘটনায় সন্দীপ নন্দী-সহ বেশ কয়েকজন বিজেপি কর্মকর্তাকে শোকজ করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পরবর্তীতে আদি বিজেপি সন্দীপ নন্দীকে সরানোর দাবিতে আন্দোলনে নামে। আদি বিজেপির নামে দেওয়াল লিখনও শুরু হয়। এমনকী জেলার প্রতিটি বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেওয়ারও সিদ্ধান্ত নেয় তারা। শেষ পর্যন্ত সন্দীপ নন্দীকে এবার সরিয়েই দিল দল।

শুক্রবার সন্ধ্যায় অপসারণের বিষয়টি প্রকাশ্যে আসে। সে কথা স্বীকার করে নিয়ে সন্দীপ বলেন, ‘টেলিফোনে আমি খবরটা পেয়েছি। নতুন জেলা সভাপতিকে অভিনন্দন জানাই। আমাকে রাঢ়বঙ্গ জোনের বুথ ম্যানেজমেন্ট কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে।’ আর আদি বিজেপির তরফে কেশবচন্দ্র কোনার বলেন, ‘আমাদের নৈতিক জয় হয়েছে। নতুন সভাপতি অভিজিৎ তা আমাদের সঙ্গে ৭২ ঘণ্টার মধ্যে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন। আমরা দাবি করব যে সব বিজেপি কর্মীদের কুকর্মের জন্য দলের ভাবমূর্তি খারাপ হয়েছে তাদের নির্বাচনী প্রচারে রাখা যাবে না।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Bardhaman, #bjp

আরো দেখুন