রাজ্য বিভাগে ফিরে যান

স্বস্তিতে স্বাস্থ্যদপ্তর, ১০ মাস পর রাজ্যে কোভিডে মৃত্যু শূন্য

March 2, 2021 | < 1 min read

গত বছরের এপ্রিলের পর রবিবার রাজ্যে কারও কোভিডে (Covid 19) মৃত্যু হয়নি। প্রায় ১০ মাস বাদে এই ঘটনায় স্বস্তিতে স্বাস্থ্যদপ্তর।

স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী বলেন, এতদিন বাদে মৃত্যুর সংখ্যা শূন্যে নামল। এটা কিছুটা পরিতৃপ্তি দিচ্ছে ঠিকই, তবে অতিরিক্ত আত্মবিশ্বাস বা স্বস্তির কোনও জায়গা নেই। কারণ রাজ্যে ধীরে হলেও কোভিড সংক্রমণ বাড়ছে।

রাজ্যে প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল গত বছরের মার্চে। আর এক জনেরও করোনায় মৃত্যু হয়নি, এমন দিন ছিল ৩ মে। ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্য়া ৬ জন বাড়লেও নমুনা পরীক্ষা অনেক কম হওয়ায় সংক্রমণের হার এ ভাবে বেড়েছে। সুস্থতার হার অপরিবর্তিত।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় এক জনেরও মৃত্যু হয়নি। রাজ্যে প্রথম করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছিল ২০২০ সালের ২৩ মার্চ। অর্থাৎ ২২ মার্চ পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল শূন্য। তার পর মে মাস পর্যন্ত কখনও একাধিক মানুষের মৃত্যু হয়ছে, আবার এমন অনেক দিন ছিল যখন এক জনেরও মৃত্যু হয়নি।

তবে ৩ মে-র পর থেকে আর এক জনেরও মৃত্যু হয়নি, এমন দিন আসেনি। সেই দিন এল সোমবার। ফলে রাজ্যে কোভিডে মোট মৃতের সংখ্যাও অপরিবর্তিত (১০ হাজার ২৬৮)। রাজ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর নজির রয়েছে ৬৪ জনের। অক্টোবর মাসের মাঝামাঝি মোট চার দিন এই সংখ্যায় পৌঁছেছিল।

সোমবারের বুলেটিন অনুযায়ী রাজ্য়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। রবিবারের তুলনায় ৬ জন বেশি। সোমবারের সংখ্যা মিলিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৩১৬।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Corona Virus Updates

আরো দেখুন