তথ্য যাচাই বিভাগে ফিরে যান

ভোটের মুখে তৃণমূলের মুখপাত্রকে নিয়ে ভুয়ো খবর, ধরা পড়ে ক্ষমাপ্রার্থনা বিজেপিঘেঁষা পোর্টালের

March 3, 2021 | 2 min read

সম্প্রতি তৃণমূলের মুখপাত্র এবং কলকাতা পুরসভার বিদায়ী কাউন্সিলর অরূপ চক্রবর্তীকে (Arup Chakraborty) নিয়ে একটি ভুঁয়ো সংবাদ প্রকাশ করে এক বিজেপি ঘেঁষা নিউজ পোর্টাল। সেখানে বলা হয় গোষ্ঠী দ্বন্দ্বের কারণেই তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করতে বিলম্ব করছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রশান্ত কিশোরের পরামর্শ মতো এবার বেশ কিছু পুরোনো মন্ত্রী ও বিধায়ককে টিকিট নাও দিতে পারে দল। টিকিট না পেলে তাঁরা বিজেপিতে যাওয়ার হুমকি দিয়েছেন। সেখানে আরো বলা হয় দলের মুখপাত্র অরূপ চক্রবর্তীর বিতর্কিত পোস্টে তারও বিজেপিতে যাওয়ার বিতর্ক দানা বাঁধছে।

আসলে পোস্টটি করেন সিটিজেন অরূপ চক্রবর্তী নামক এক ব্যক্তি। তথ্য যাচাই না করেই পোর্টালটি এরকম খবর করে তৃণমূলের এই দলীয় মুখপাত্রকে হেনস্তার মুখে ফেলে দেয়। পোস্টটা লেখা হয়েছিল – “দল ক্ষমতায় থাকাকালীন টিভি চ্যানেলে বক্তব্য দিয়ে, দু চারটে ছড়া লিখে যদি বিধানসভা ভোটের টিকিট পাওয়া যায় তবে, রাত্রিতে বাড়িতে না থাকতে পারা নিজের প্রানের সংশয় নিয়ে ১৯৯৩ সাল থেকে যুব কংগ্রেস অতঃপর তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) সংগঠন চালানো লোকেরা সত্যিই দোষী।” এরকম বিস্ফোরক মন্তব্যই তৃণমূলের দলীয় মুখপাত্র অরূপ চক্রবর্তীর নামে চালিয়ে দেওয়ার চেষ্টা হয়।

মিথ্যা ও ভুয়া খবর প্রচার করে আমাকে ও আমাদের দলকে হেয় করার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কাজ শুরু করতেই প্রথমে পোর্টালের…

Posted by Arup Chakraborty on Wednesday, 3 March 2021

এই খবর প্রকাশিত হওয়ার পরেই খবরের তীব্র বিরোধীতা করেন অরূপ বাবু। সত্যতা যাচাই না করেই খবর প্রকাশের দাবি করেন তিনি। তারপরেই সংবাদ মাধ্যমের তরফ থেকে তাঁকে ফোন করে ক্ষমা চাওয়া হয় এবং খবরটিকে প্রত্যাহার করে তাঁর কথাকেই মান্যতা দেওয়া হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#fake News, #Arup Chakraborty

আরো দেখুন