রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলের একুশের টিম থেকে বাদ পড়লেন অনেকেই, কেন্দ্র বদল বেশ কিছু মহারথীর

March 5, 2021 | < 1 min read

তৃণমূলের প্রার্থী (TMC Candidate List) তালিকা প্রকাশ হল। দফায় দফায় নয়, ২৯৩টি কেন্দ্রের নাম একেবারেই ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় হবে। নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে (Assembly Constituecncy) তিনিই প্রার্থী, সেটা মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আগেই ঘোষণা করে দিয়েছেন। তাই আজ একবারে ২৯৩ জন প্রার্থীর নামের তালিকা ঘোষণা করলেন তিনি।

এবারের প্রার্থী তালিকায় সবচেয়ে বড় বিষয় হচ্ছে ৮০ বছর বা তার বেশি যেসব বিধায়কের বয়স তাঁদের আর এবার প্রার্থী করা হচ্ছে না। সেই জেরে বাদ পড়েছেন বেশ কিছু বিধায়ক, মন্ত্রী। আবার কেন্দ্র বদল হয়েছে অনেকেরই। দেখে নিন এক নজরে:

রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র আর লড়ছেন না নির্বাচনে। তাঁর জায়গায় খড়দহে প্রার্থী হচ্ছেন কাজল সিনহা

রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসুকে মমতা তাঁর এ বারের কেন্দ্র নন্দীগ্রামে বিশেষ দায়িত্ব দিয়ে পাঠাচ্ছেন। তাই, রাজারহাট-গোপালপুরে প্রার্থী হচ্ছেন অদিতি মুন্সি।

জোড়াসাঁকোয় স্মিতা বকশির জায়গায় দাঁড়াচ্ছেন বিবেক গুপ্ত। রাসবেহারীতে শোভনদেবের জায়গায় এলেন দেবাশীষ কুমার, শোভনদেব অবশ্য দাঁড়াচ্ছেন ভবানীপুরে, মমতা বন্দোপাধ্যায়ের আসনে।

ভাঙ্গরে বর্ষীয়ান নেতা রেজ্জাক মোল্লার জায়গায় আসন পেলেন মোঃ রেজাউল করিম।

সাতগাছিয়ায় দাঁড়াচ্ছেন না প্রাক্তন ডেপুটি স্পিকার সোনালী গুহ, দীপেন্দু বিশ্বাস দাঁড়াচ্ছেন না বসিরহাট দক্ষিণে। দেবশ্রী রায়ও দাঁড়াচ্ছেন না রায়দিঘীতে।

অমিত মিত্র, পূর্ণেন্দু বসু, ও আব্দুর রেজ্জাক মোল্লা ছাড়া বাদ পড়া পাঁচ মন্ত্রীর তালিকায় রয়েছেন বাচ্চু হাঁসদা ও রত্না ঘোষ কর।

এবারে টিকিট পাননি মোট ২৮ জন বিধায়ক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #West Bengal Assembly Elections 2021, #Trinamool Congress

আরো দেখুন