রাজ্য বিভাগে ফিরে যান

‘জামাকাপড়ের মত আদর্শ বদলাই না’ বাম-রামকে একহাত নিলেন দেবাংশু

March 8, 2021 | 2 min read

সম্প্রতি বিধানসভার প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। এছাড়াও প্রথম এবং দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি এবং বাম-কংগ্রেস জোট। এই সব কিছুর মধ্যে সবচেয়ে যে বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে তা হল দেবাংশু ভট্টাচাৰ্যকে কেন টিকিট দিল না তৃণমূল (Trinamool)।

দেবাংশু তৃণমূলের অত্যন্ত জনপ্রিয় মুখ। ওঁর লেখা বিভিন্ন স্লোগান, যেমন ‘খেলা হবে’ কিংবা ‘দিল্লি যাবে হাওয়াই চটি’ খুব জনপ্রিয়। দল এবং দিদির হয়ে দেদার প্রচারও করতে দেখা যায় দেবাংশুকে। প্রার্থী তালিকায় নাম না থাকায় বিগত কিছু দিনে চর্চার বিষয় হয়ে উঠল দেবাংশু (Debangshu Bhattacharya)। সিপিএম, বিজেপি থেকে জাতীয় সংবাদমাধ্যম – সবার মুখে একটাই কথা, ‘যে এতো খেলা হবে খেলা হবে করল, দল তাকেই খেলায় নিল না’।

এই সমস্ত জল্পনা ও ট্রোলিং এর অবসান ঘটালেন দেবাংশু নিজেই। আজ ফেসবুক লাইভে (Facebook Live) এসে বললেন, টিকিট পাওয়ার লোভে নয়, দিদি এবং দলের আদৰ্শকে ভালোবেসেই তিনি রাজনীতিতে এসেছেন আর এভাবেই নিঃস্বার্থভাবেই দিদির সাথে কাজ করতে চান। বাম-বিজেপিকে কটাক্ষ করে বলেন, জামা কাপড়ের মতো তিনি আদৰ্শ বদলাতে পারেন না। দল বদলানোর কোন প্রশ্নই উঠছে না।

Posted by Debangshu Bhattacharya Dev on Sunday, 7 March 2021

এছাড়া তিনি এদিন এও বলেন, আমি কোনওদিন দলের কাছে টিকিট চাইনি। দলও কখনও বলেনি যে আমাকে টিকিট দেওয়া হচ্ছে। এই প্রশ্ন উঠছে কেন? তাঁর দাবি, বালি বিধানসভার স্ক্রুটিনির তারিখ ২৫ মার্চ। কিন্তু তাঁর জন্মদিন পয়লা এপ্রিল। যেহেতু মনোনয়ন জমা দেওয়ার সময় তাঁর ২৫ বছর বয়স হবে না, তাই তিনি ভোটে লড়তে পারবেন না।

সব শেষে তিনি ব্যঙ্গ করে বলেন, ‘ভাগ্যিস দল টিকিট দেয়নি নাহলে বুঝতেই পারতাম না আমি এতটা জনপ্রিয়। জাতীয় মিডিয়ায় আমাকে নিয়ে খবর করছে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Congress, #Debangshu Bhattacharya

আরো দেখুন