দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

জোটে ঘোঁট, সিপিএমের বিরুদ্ধে প্রার্থী দিল কংগ্রেস

March 10, 2021 | < 1 min read

জোট ধর্ম অস্বীকার করে বিশ্বাসঘাতকতার অভিযোগ উঠল অধীর চৌধুরীর(Adhir Chowdhury) বিরুদ্ধে।বাম-কংগ্ৰেস(Left Congress) জোটে ঘোঁট পাকিয়ে পূর্ব আলোচনা অস্বীকার করে পুরুলিয়ায় সিপিএমের বিরুদ্ধে প্রার্থী দিল কংগ্রেস।গত ৫ মার্চ বিধানসভা নির্বাচনের দুদফার ৬০ জনের প্রার্থীতালিকা প্রকাশ করে বামেরা। কাশীপুর(Kashipur) কেন্দ্র প্রার্থী করা হয় মল্লিকা মাহাতোকে।

এই পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু সমস্যা তৈরি করে দিল কংগ্রেসের প্রার্থীতালিকা।এআইসিসির তরফে বাংলায় কংগ্রেসের যে প্রার্থীতালিকা প্রকাশ করা হয়েছে সেখানে কাশীপুরে দাঁড় করানো হয়েছে বলরাম মাহাতোকে। গতকাল আসন্ন বিধানসভা নির্বাচনে বাম-কং জোট সমর্থিত তিনটি বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করে দেয় কংগ্রেস। খড়গপুর সদরে প্রার্থী হচ্ছেন রীতা শর্মা, পিংলা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন সমীর রায় এবং কাশীপুরের প্রার্থী বলরাম মাহাত। রপরই নতুন করে জল্পনা তৈরি হয়েছে।

জোটের প্রধান দুই অংশীদার বাম ও কংগ্রেসের আসন সমঝোতা নিয়ে অনেকদিন ধরেই আলোচনা হয়েছে। তারপর গত ৫ মার্চ ওই বিধানসভা কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছিল সিপিআইএম। আবার একই আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। প্রার্থীর নাম বলরাম মাহাতো। ফলে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে, গোটা রাজ্যে জোট বেঁধে লড়ে ওই একটি আসনে কি বাম-কংগ্রেস বন্ধুত্বপূর্ণ লড়াই করবে? এআইসিসি-র ঘোষিত তালিকায় অনুযায়ী এনিয়ে ক্ষোভ তৈরি হয়েছে বাম শিবিরে। এত আলোচনার পরও কেন এমন হল?

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Cpim, #West Bengal Election 2021, #Kashipur

আরো দেখুন