রাজ্য বিভাগে ফিরে যান

মমতার উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে মৌনমিছিল তৃণমূলের

March 13, 2021 | 2 min read

মমতার উপর হামলার প্রতিবাদে রাজ্যজুড়ে মৌনমিছিল তৃণমূলের

মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) উপর আক্রমণ হয়েছে, তার প্রতিবাদ জানিয়ে শুক্রবার রাজ্যজুড়ে মৌন মিছিল করল তৃণমূল(TMC)। কলকাতা(Kolkata) ছাড়াও শহরতলি ও জেলার প্রতিটি ওয়ার্ড, ব্লকে এই কর্মসূচি পালন করে তৃণমূল নেতৃত্ব। নন্দীগ্রাম(Nandigram) বিধানসভা কেন্দ্রে বুধবার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে এক দুর্ঘটনায় গুরুতর আঘাত পান তৃণমূল নেত্রী। তারপর এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শুক্রবার বিকেলে হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাড়ি ফিরেছেন। কিন্তু নন্দীগ্রামে যে ঘটনা ঘটেছে, তা ‘পূর্ব পরিকল্পিত’ এবং এর পিছনে ‘অভিসন্ধি’ রয়েছে বলে সরাসরি অভিযোগ করেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। পুরো বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। এই ঘটনার প্রতিবাদে তৃণমূলের তরফে মৌন মিছিলের কর্মসূচি নেওয়া হয়। তাতে দেখা গিয়েছে, এদিন দুপুর ৩টে থেকে ৫টার মধ্যে রাজ্যের সর্বত্র কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকরা। বেহালায় পার্থ চট্টোপাধ্যায়ের(Partha Chatterjee) নেতৃত্বে মৌন মিছিলের আয়োজন করা হয়। খিদিরপুর মোড় থেকে খিদিরপুর ডক পর্যন্ত মৌন মিছিলে অংশ নেন ফিরহাদ হাকিম(Firhad Hakim)। এছাড়াও উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন ওয়ার্ডে এই কর্মসূচি পালন করা হয়।

বিধাননগরের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুজিত বসু(Sujit Bose)। তৃণমূল কর্মীদের হাতে ছিল কালো পতাকা। মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদে সরব হন নেতা-কর্মীরা। মৌন মিছিলে ছিল ‘ধিক্কার’ লেখা পোস্টার। নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করছে না, এমন অভিযোগও তুলেছে তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর বারবার আক্রমণ হচ্ছে। আবারও হল। কিন্তু বাংলার মানুষ মমতার পাশে আছেন। এটাই সবথেকে বড় শক্তি। এই পা নিয়েই তিনি খেলতে পারবেন এবং মানুষের আশীর্বাদে জিতবেন। ফিরহাদ হাকিম বলেন, যতই আঘাত কর, মমতা বন্দ্যোপাধ্যায় ততই শক্তিশালী হবেন। মমতার উপর ভরসা করেন বাংলার মানুষ। তাঁরা পাশে আছেন। ফলে খেলা শুরু হয়ে গিয়েছে। আমরাই জিতব।

ভোটের আগে সিবিআই, ইডি’র নোটিস নিয়ে তৃণমূল বিন্দুমাত্র ঘাবড়াচ্ছে না বলেও মন্তব্য করেন ফিরহাদ। এদিন তৃণমূল প্রভাবিত পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন বিভিন্ন দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করে। সংগঠনের নেতা দিব্যেন্দু রায় জানান, মুখ্যমন্ত্রীর উপর বর্বরোচিত আক্রমণ হয়েছে। সমস্ত সরকারি কর্মী ওই ঘটনার তীব্র নিন্দা করেছেন। প্রতিবাদ জানিয়েছেন। 

নিমতায় মৌন মিছিল থেকে চন্দ্রিমা ভট্টাচার্য(Chandrima Bhattacharya) বলেন, দলনেত্রীর উপর ষড়যন্ত্র করেই হামলা চালানো হয়েছে। তার নিরপেক্ষ তদন্ত এবং উপযুক্ত ব্যবস্থা নিক নির্বাচন কমিশন। তাদের দেখা উচিত, একজন প্রার্থী কেন বারে বারে আক্রান্ত হচ্ছেন। এদিন বিজেপির শ্রমিক সংগঠন থেকে একাধিক নেতা তৃণমূল ভবনে এসে যোগ দেন রাজ্যের শাসকদলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Mamata Banerjee, #protest march

আরো দেখুন