আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

আটলান্টায় স্পা সেন্টারে বন্দুকবাজের হামলা, নিহত আট

March 18, 2021 | < 1 min read

মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের তাণ্ডব। এবারের ঘটনাস্থল আটলান্টা। মঙ্গলবার সন্ধ্যায় সেখানকার তিনটি স্পা সেন্টারে (Atlanta area spas) বন্দুকবাজের হানায় আটজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ছ’জনই এশীয় বংশোদ্ভূত মহিলা। তাঁরা দক্ষিণ কোরিয়ার নাগরিক বলে সেদেশের বিদেশমন্ত্রী জানিয়েছেন। এই হত্যালীলার কয়েক ঘণ্টার মধ্যে সাউথ জর্জিয়া থেকে এক আততায়ীকে গ্রেপ্তার করেছে পুলিস। তার বয়স ২১ বছর।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে এশিয়ান বংশোদ্ভূতদের উপর হামলার ঘটনা বেড়েই চলেছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও জাতীয় টেলিভিশনকে দেওয়া বক্তৃতায় তার নিন্দা করেছেন। তিনি এশীয়দের নিরাপত্তা দেওয়ার আর্জি জানান। কিন্তু তাঁর আবেদনের পরেও হামলা অব্যাহত। তবে এশীয়দের উপর হামলা বেড়ে যাওয়া নিয়ে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক মন্তব্যকে দায়ী করেছেন মানবাধিকার সংগঠনগুলি। করোনা ভাইরাসের উৎপত্তি চীনে হওয়ায় গত বছর তাকে ‘চীনা ভাইরাস’ আখ্যা দিয়েছিলেন ট্রাম্প।

এদিনের ঘটনা সম্পর্কে আটলান্টার পুলিস প্রধান রডনি ব্রায়ান্ট বলেন, মঙ্গলবার সন্ধ্যা ছ’টা নাগাদ আটলান্টা থেকে ৪০ কিলোমিটার উত্তরে একটি স্পা’তে ঢুকে প্রথমে তিনজনকে গুলি করে খুন করে ওই যুবক। এরপর রাস্তার উল্টোদিকে আরেকটি স্পা’তে ঢুকে আরও একজনকে সে গুলি করে। মৃতদের মধ্যে চারজনই মহিলা। এই ঘটনার আগে বিকেল পাঁচটা নাগাদ ইয়ং এশিয়ান স্পা’তে পাঁচজনকে গুলি করার খবর আসে। তাঁদের মধ্যে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। বাকি তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আরও দু’জনের মৃত্যু হয়। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্ত বন্দুকবাজকে শনাক্ত করে পুলিস। তার নাম রবার্ট অ্যারন লং। সে উডস্টকের বাসিন্দা। তাকে গ্রেপ্তার করে হেফাজতে নিয়েছে পুলিস। পুলিস ও গোয়েন্দারা ঘটনার তদন্ত শুরু করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#shooting, #Atlanta area spas

আরো দেখুন