দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দৃষ্টিভঙ্গির খবরের জের, বনগাঁ দক্ষিণে প্রার্থী বদল সিপিএমের

March 18, 2021 | < 1 min read

রাজ্যের আরও ১২টি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল সংযুক্ত মোর্চা। বুধবার প্রকাশিত প্রার্থীতালিকা অনুসারে ১০টি কেন্দ্রে লড়বে বামেরা। ২টিতে কংগ্রেস।

এই প্রার্থী উল্লেখজনক বিষয়টি হল, বনগাঁ দক্ষিণ কেন্দ্রে প্রার্থী বদল করেছে সিপিআইএম। এই কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অংক বিভাগের অধ্যাপক ডঃ প্রীতি কুমার রায়। কিন্তু তার বিরুদ্ধে ওঠে ‘মিটু'(#metoo)- র অভিযোগ। যদিও অভিযোগ এর আগে ২০১৮ থেকেই রয়েছে। কিন্তু সিপিএম (CPM) তাঁকে বনগাঁ দক্ষিণের প্রার্থী করার পর থেকে সেই অভিযোগ আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। তারপর থেকেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অংক বিভাগের এই অধ্যাপককে প্রার্থী পদ থেকে সরানোর দাবিতে সোচ্চার নেট পাড়া।

২০১৮ সালে এই অধ্যাপকের নামে ওনারই অধীনস্ত এক রিসার্চ স্কলার যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন! এরপর একে একে আরো অনেক অভিযোগ আসতে থাকে তার বিরুদ্ধে। ছাত্রীদের ভিডিও কলে উত্যক্ত করা থেকে, খুশি করতে বলা, জোর করে লং ড্রাইভে নিয়ে যাওয়া সহ একের পর এক অভিযোগ এসেছে বামফ্রন্টের এই প্রার্থীর বিরুদ্ধে। এইরকম গুরুতর অভিযোগে অভিযুক্ত একজনকে কি করে প্রার্থী করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। বেশ অস্বস্তিতে পড়তে হয় বাম শিবিরকে।

শেষমেশ চাপে পড়ে প্রার্থী বদল করল বামেরা।

প্রীতি কুমার রায়ের কেলেঙ্কারির পর্দা ফাঁস করেছিল দৃষ্টিভঙ্গি।
পড়ে নিন এখানে: >

‘মিটু’ অভিযোগে অভিযুক্তকে প্রার্থী করল সিপিএম, উঠছে অপসারণের দাবি

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #bengal e;lection2021, #bongaon dakshin

আরো দেখুন