হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

রাজ্য সভাপতির পদ ছাড়তে চান দিলীপ ঘোষ?

March 20, 2021 | < 1 min read

বঙ্গ বিজেপির বাংলার সবচেয়ে চর্চিত নেতা দিলীপ ঘোষ। নিজের ভুলভাল মন্তব্যের জন্যে প্রায়ই সংবাদ শিরোনামে দেখা যায় তাকে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সম্প্রতি বলতে শোনা গেছে তিনি আর রাজ্য সবাপতি পদে থাকতে চান না।

কিন্তু কেন নেতার এহেন আচরণ! এতো বড় পদ তিনি হঠাৎ করে কেনই বা ছাড়তে চাইবেন? তিনি কি তাহলে একেবারেই পদের প্রতি অনাসক্ত?

বিষয়টা মোটেই সেরকম নয়। আমরা সকলেই জানি বিজেপি দলে নিয়ম আছে ‘এক ব্যক্তি এক পদ’। অর্থাৎ একজন ব্যক্তি একটি নির্দিষ্ট পদের অধিকারীই হতে পারবেন। যেমন বিজেপির সাবেক সর্বভারতীয় সভাপতি অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পরে তিনি সভাপতির পদ ছেড়ে দিয়েছেন এবং সেই পদে বসানো হয়েছে জে পি নাড্ডাকে। ঠিক একইভাবে দিলীপ ঘোষও যদি অন্য কোন পদে যান তাহলে তাঁকে ছাড়তে হবে সভাপতির পদ। তিনি কি সেই আভাসই দিলেন!

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা নিয়ে জল্পনার শেষ নেই। এদিকে অমিত শাহ তাঁর শেষ বাংলা সফরে বলে গেছেন কোনও বাঙালিই হবেন বাংলার মুখ্যমন্ত্রী। দিলীপ ঘোষ সেই আশাতেই বুক বাঁধছেন না তো?

এদিকে শুভেন্দু অধিকারি বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই জল্পনা রয়েছে শুভেন্দুই নাকি আগামি বিধানসভায় রাজ্য বিজেপির মুখ। এই শর্তেই নাকি তিনি গেছেন অমিত শাহর দলে। আবার সৌরভ গঙ্গোপাধ্যায়-এর মুখ্যমন্ত্রীত্ব নিয়েও রয়েছে কানাঘুষো। যদিও সৌরভ বলে দিয়েছেন তিনি রাজনীতি করতে চান না মোটেই। তবুও তর্কের খাতিরে যদি ধরে নেওয়াও যায়, তাহলে দিলীপ ঘোষের এই স্বপ্ন কি নিতান্তই অবান্তর নয়! দিলীপ ঘোষের সভাপতিত্ব ছাড়ার এই মন্তব্য কি রাজ্য বিজেপিতে মুখ্যমন্ত্রীত্ব নিয়ে নতুন কোন গোষ্ঠীদ্বন্দের পূর্বাভাস?

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #dilip ghosh

আরো দেখুন