দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

রয়্যাল বেঙ্গল টাইগার হারতে জানে না: পাথরপ্রতিময় গর্জন মমতার

March 25, 2021 | 3 min read

একুশের নির্বাচনে প্রচারের ঝড় তুলেছেন মমতা। ভাঙা পায়ে কলকাতায় পদযাত্রা দিয়ে শুরু হয় তাঁর নির্বাচনী কর্মসূচি। এরপর ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং বাঁকুড়ায় তাঁর জনসভায় দেখা যায় জনপ্লাবন। আজ দুই জেলায় মমতার চারটি জনসভা। দক্ষিণ ২৪ পরগনায় প্রচার সেরে মমতা যাবেন পশ্চিম মেদিনীপুরে।

প্রথম পর্যায়ের নির্বাচনের প্রচারের শেষ দিন আজ। তার আগেই মানুষের দরবারে পৌঁছে যাচ্ছেন মমতা। বার্তা একটাই – ভাঙা পায়েই খেলা হবে। আজ মমতার জনসভা দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমা এবং সাগরে, আর পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন এবং মেদিনীপুরে।

লাইভ আপডেট

১১.১৪: হরে কৃষ্ণ হরে হরে তৃণমূল ঘরে ঘরে। খেলা হবে, দেখা হবে, জেতা হবে। বাংলা হচ্ছে রয়্যাল বেঙ্গল টাইগারের দেশ, রয়্যাল বেঙ্গল টাইগার বিজেপিকে পুনর্মূষিকো ভব করে দেবে।

১১.১২: গুজরাটে দাঙ্গা কে করেছে? উত্তর প্রদেশে দাঙ্গা কে করেছে? বিজেপি হচ্ছে বহিরাগত গুন্ডাদের পার্টি। বহিরাগত দুর্যোধনের পার্টি। জঞ্জালের পার্টি। এনপিআরের পার্টি।

১১.১০: ওরা দিল্লির সরকারের ক্ষমতা কেড়ে নিয়েছে। হিটলারও এরকম করেনি। নিকোলাই চাউশেস্কু এরকম করেনি। এখন আবার নিজের নামে স্টেডিয়াম বানাচ্ছে। কোনও দিন দেশটার নাম পাল্টে দেবে।

১১.০৮: ওরা বলে পোয়াতি মহিলাদের ডিম্ খেতে নেই। ওরা ঠিক করে দেবে কে শাড়ি পরবে আর কে সালোয়ার কামিজ পরবে ?

১১.০৬: ওরা যদি গরিবের বন্ধু বলে নিজেদের, বলুন বিনা পয়সায় গ্যাস আর কেরোসিন দিতে। বিনা পয়সায় চাল আর ৮০০ টাকার গ্যাস।

১১.০৪: এই নির্বাচনটা দিল্লির নয়, এটা বাংলার। কিছু বহিরাগত গুন্ডার বাইরে থেকে এসেছে।আমাকে একবার দল থেকে বলেছিল, দিদি তুমি কী করে যাবে? তবে আমার মা-বোনেদের তো দুটো পা আছে।

১১.০৩: ১ কোটি ৭৫ লক্ষ শ্রম দিবস তৈরী করে আমরা ১০০ দিনের কাজে ১ নম্বর। গ্রামের রাস্তা তৈরিতে আমরা ১ নম্বর। বছরে চার মাস করে দুয়ারে সরকার হবে, যা কে পাচ্ছেন না, ওখানে গিয়ে নাম লেখাবেন।

১১.০২: মা বোনেরা যদি দেখেন কেউ ভোট লুট করতে আসছে, হাতা খুন্তি নিয়ে তেড়ে যাবেন। এখানে মেয়েরা নিজের পায়ে দাঁড়াবে। ছাত্র ছাত্রীদের ১০ লক্ষ টাকা ক্রেডিট কার্ড দেব, উচ্চ শিক্ষা পাবে। বাবা মায়ের আঁকছে টাকা চাইতে হবে না। উচ্চ শিক্ষিত হয়ে বাংলায় ফিরে আসতে হবে

১১. ০০: কিছু বিজেপি বা আর এস এসএর নেতারা এসে বলবে ৫০০ টাকা নাও, আমাদের ভোট দাও। কোথায় ভোট দেবে দেখতে পাবো- এসব মিথ্যে কথা, কেউ দেখতে পাবে না। যে সিপিএম, সেই বিজেপি। যে কংগ্রেস, সেই বিজেপি।

১০.৫৯: একটা নতুন রাজনৈতিক দল এসেছে। বিজেপি টাকা দিয়ে পাঠিয়েছে সংখ্যালঘু ভোট ভাগ করার জন্য।

১০.৫৭: আজ আপনাদের জন্য রিলিফ সেন্টার করে দিয়েছি। আমরা ৫ কোটি ম্যানগ্রোভ পুঁতেছি ভাঙন রুখবার জন্য। তোমার সব বিক্রি করে দিয়েছ, কোথায় গেল পিএম কেয়ারের টাকা ?

`১০.৫৫: আম্পানে ১৯ লক্ষ লোককে আমরা বাঁচিয়েছি। আমি সারারাত জেগে আপনাদের পাহারা দিয়েছি। কোথায় ছিল বিজেপি? একটা পয়সা দেয় নি। নরেন্দ্র মোদী সবচেয়ে বড় মিথ্যেবাদী, অমিত শাহ হোঁদল কুতুকুত নেতা। আম্পানের পর মোদী ঢং করে দেখতে এল, বলল ১০০০ কোটি টাকা দেব। একটা পয়সা দেয়নি। আমরা ৭০০০ কোটি টাকা দিয়েছি। বাড়ি তৈরি করে দিয়েছি।

১০.৫৪: স্বনির্ভর দলের জন্য আমরা সাবসিডি দেব। ১০টাকা ঋণ নিলে ৭টাকা শোধ দেবেন, ৩ টাকা সরকার দেবে। আমরা সমগ্র বিধবাদের ১০০০ টাকা ভাতা দেব। মেয়েদের ৫০০ টাকা করে হাত খরচ দেব। জনজাতি ও উপজাতির মহিলারা ১০০০ টাকা পাবেন।

১০.৫৩: আপনারা বিনা পয়সায় যেরকম পাচ্ছেন পাবেন,এবার আপনাদের দুয়ারে দুয়ারে পাবেন। আমরা কৃষকদের থেকে খাজনা নিই না। কেউ মারা গেলে ২ লক্ষ টাকা দিই। এখন ৬০০০ টাকা আছে, আমাদের সরকার এলে ওটা ১০,০০০ টাকা হবে।

১০.৫২: এখানে কন্যাশ্রীর মেয়েরা টাকা পায়। সবুজ সাথির সাইকেল পায়। আমরা বিজেপির মত দাঙ্গাবাজ না, ধান্দাবাজ না, আমরা মানুষকে বিসর্জন দিই না।

১০.৫১: সাগরের মানুষকে এক সময় ভাবতাম কেউএখানে ফিরে তাকায় না। আমি কিন্তু প্রতিবছর আসি। গত ৮ বছর ধরে আমরা অজস্র রাস্তা সেতু করেছি। সপ্তমুখী সেতু নিয়ে ১৭টি নতুন সেতু তৈরি হয়েছে সুন্দরবনে ।

TwitterFacebookWhatsAppEmailShare

#patharpratima, #Mamata Banerjee

আরো দেখুন