দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

আমি থাকাকালীন কাউকে গদ্দারি করে বাংলা দখল করতে দেবো না, পিংলায় মমতা

March 27, 2021 | 2 min read

রাজ্যজুড়ে চলছে প্রথম দফার নির্বাচন। জেলায় জেলায় ভোটাধিকার প্রয়োগ করছেন সাধারণ মানুষ। এরই মধ্যে চলছে দ্বিতীয় দফার প্রচার। বাকি আর কয়েকটা দিন। ইতিমধ্যেই জেলায় জেলায় প্রচারের ঝড় তুলেছেন মমতা। ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনায় তাঁর জনসভায় দেখা যায় জনপ্লাবন। 

আজ পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় মমতার জনসভা। বেলদা, পিংলা, খড়্গপুর সদর এবং মধ্য হাওড়া বিধানসভায়। একটা বার্তা নিয়েই মানুষের দরবারে পৌঁছে যাচ্ছেন মমতা – ভাঙা পায়েই খেলা হবে।

লাইভ আপডেট

১:১০: আমি থাকাকালীন কোন‌ও গদ্দারি করতে দেব না, বাংলা দখল করতে দেব না, এটা আমার শপথ, আমাদের অঙ্গীকার।

১:০৯: এখানে অজিত মাইতি প্রার্থী হয়েছে, ও নেতা নয়, কর্মী, একদম মাটির ছেলে। মা-বোনেরা, যে রাঁধে সে চুলও বাঁধে, ভোট দিতে না দিলে হাতা খুন্তি নিয়ে তেড়ে যাবেন। জনগণ সাবধান, বিজেপর হাতে স্টেনগান।

১:০৮: দীঘায় কেবেল ল্যান্ডিং সেন্টার হচ্ছে। IT- তে অনেক কাজ বাড়বে। তপশিলি ছেলেদের আমরা বিদেশে পড়তে গেলে ২০ লক্ষ টাকার ঋণ দিই, রাজ্যের বাইরে পড়তে গেলে ১০ লক্ষ টাকা ঋণ দিই।

১:০৬: সব ব্লকে ইংলিশ মিডিয়াম মডেল স্কুল হবে। দ্বিগুণ টিচার নেব, ডাক্তার নেব, নার্স নেব, বছরে পাঁচ লক্ষ চাকরি হবে।

১:০৫: উচ্চ শিক্ষিত হতে এবার ছাত্র-ছাত্রীদের জন্য আমরা ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড করে দিয়েছি, সরকার জামিনদার হবে।

১:০৪: আপনারা পটচিত্র দিয়ে ব্যাগ, জামা এসব করুন, আমরা কত মেলা করি সেখানে সব বিক্রি হয়ে যাবে।

১:০৩: কৃষকদের থেকে খাজনা নিইনা। শস্য বীমা করিয়ে দি‌ই বিনা পয়সায়। এবার কৃষক বন্ধুর টাকা ৬ হাজার থেকে বাড়িয়ে ১০ হাজার করে দেবো।

১:০২: স্বাস্থ্যসাথী কার্ড বাড়ির মেয়েদের নামে হয়। মেয়েরা তাদের বাপের বাড়ির লোকজন এর চিকিৎসা করাতে পারবেন।

১:০১: আমরা চাষিদের থেকে সহায়ক মূল্য চালালো এসব কিনে ICDS, মিড ডে মিলে দিই, রেশনে বিনামূল্যে দিই।

১২:৫৯: আমরা কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী, ট্যাবের জন্য তরুণের স্বপ্ন প্রকল্প করেছি।

১২:৫৭: কপালেশ্বর-কেলেঘাই প্রকল্পে ৬৯০ কোটি টাকা দিয়ে করে দিয়েছি, বন্যা বন্ধ হবে। ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য কেন্দ্র থেকে ক্লিয়ারেন্স দিচ্ছে না। তবু আমরা কিছু কিছু জায়গায় কাজ শুরু করেছি।

১২:৫৬: গতকাল রাতে এক বিশ্বাসঘাতক টাকা বিলোচ্ছিল। আমারই দোষ, আমি দুধ কলা দিয়ে কালসাপ পুষেছিলাম। মা-বোনেরাই ধরেছে ওদের। আপনারা যদি আমাকে চান, তাহলে আমাদের প্রার্থীকে জেতান। একটা একটা করে এমএলএ জিতলে তবেইতো সরকার তৈরি করতে পারব।

১২:৫৪: আজ নির্বাচন হচ্ছে অনেক জায়গায়। এটা প্রথম দফা, এই প্রথম দফাতেই বিজেপির ভাগ্যলখন তৈরি হয়ে যাবে। বিজেপি বহিরাগত গুন্ডা নিয়ে আসছে, গতকাল ৩০ জন বন্দুকধারী দলকে মা-বোনেরাই ধরিয়ে দিয়েছে। ভোট দিতে না দিলে মা-বোনেরা হাতা খুন্তি নিয়ে চলে যান, বন্দুকের বদলে বন্দুক লাগবেনা।

১২:৫২: স্বনির্ভর গোষ্ঠীর ক্লাস্টারে হাজার টাকা ধার নিলে ৭০০ টাকা ফেরত দিতে হয়। বাকিটা সরকার দেয়। বাংলায় আপনারা পটচিত্রের কাজে বিশ্বের এক নম্বর। মা-বোনেরা যে সংসারে থাকেন, সেখানে শান্তির অভাব হয় না।

১২:৪৯: এখন প্রচন্ড গরম। এই গরমে মা-বোনেরা, কেউ পায়ে হেঁটে, বাসে চড়ে এসেছেন। মা-বোনেদের পা-গুলোকে আমি আমার প্রণাম জানাই, সালাম জানাই। পিংলা সারা পৃথিবীর কাছে একটা দৃষ্টান্ত, এখানে সংখ্যালঘু ঘরের মেয়েরা ভাইয়েরা, হিন্দু দেব দেবীর পটচিত্র আঁকে। কি সুন্দর সাম্প্রদায়িক সম্প্রীতি। এখানে পটচিত্র ক্লাস্টার করে দিয়েছি। সবং-এ মাদুরের ক্লাস্টার করে দিয়েছি।

TwitterFacebookWhatsAppEmailShare

#‬ ‪‎Mamata Banerjee, #West Bengal Assembly Election 2021, #Trinamool Congress, #Pingla

আরো দেখুন