হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

উত্তরবঙ্গে ঘুরে দাঁড়াচ্ছে তৃণমূল

April 2, 2021 | < 1 min read

আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গ মমতার কাছে সবচেয়ে বড় বাজি। এই বাজি জিততে তিনি যে খেলায় কোনও ফাঁক রাখতে চান না তা ইতিমধ্যে স্পষ্ট করে দিয়েছেন। ভোট অন অ্যাকাউন্ট ও ইস্তাহারের খসড়ায় উত্তরবঙ্গকে তিনি বিশেষ গুরুত্ব দিয়েছেন।

উত্তরবঙ্গের হারানো জমি ফিরে পেতে এখন থেকেই মাঠে নেমে পড়েছে ঘাসফুল শিবির। গ্রাম পঞ্চায়েত স্তরে তো বটেই, বুথস্তরেও প্রার্থীরা যাতে বাড়ি বাড়ি পৌঁছে যান সেই লক্ষ্য বেঁধে দিয়েছেন দলনেত্রী। সাধারণ মানুষের ক্ষোভ, অভিমানের কারণ জেনে দ্রুত পদক্ষেপ করা ও প্রয়োজনে সাধারণ মানুষের পাশে থেকে ভোটারদের আস্থা অর্জন করতে দলীয় প্রার্থীদের নির্দেশ দিয়েছেন নেত্রী।

তৃণমূল সূত্রে খবর, উত্তরবঙ্গের ৫৪টি আসনের মধ্যে ইতিমধ্যে ২৫টি আসনে জয়ের ব্যাপারে প্রশান্ত কিশোরের টিম ও জেলা নেতৃত্ব দলনেত্রীকে নিশ্চিত করেছেন। আরও অন্তত ৮ থেকে ১০টি আসনে জয় সম্ভব। একদিকে অস্বচ্ছ ভাবমূর্তির নেতাদের দলত্যাগ, অন্যদিকে বিজেপির অন্তর্কলহ – এই দুই ফ্যাক্টর তৃণমূলকে সাহায্য করবে হারানো জমি ফিরে পেতে, এমনটাই মত বিশেষজ্ঞদের। পাশাপাশি, বিমল গুরুং বিজেপি ছেড়ে তৃণমূলকে সমর্থন করায় পাহাড়ের পাশাপাশি তরাই-ডুয়ার্সেও প্রভাব পড়বে।

২০১৯ এর লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে ব্যাপক জয়লাভ করেছিল বিজেপি। নানা প্রতিশ্রুতি দিয়ে মানুষের মন জয় করেছিল গেরুয়া শিবির। কিন্তু দু’বছর অতিক্রান্ত হওয়ার পর কোনও প্রতিশ্রুতিই পূরণ হয়নি। উল্টে এনআরসি-সিএএ নিয়ে ভীতি, করোনাকালে সাংসদদের অনুপস্থিতি ক্ষোভ সৃষ্টি করেছে মানুষের মধ্যে। কোচবিহার বিমানবন্দর থেকে নারায়ণী রেজিমেন্ট, বন্ধ চা বাগান অধিগ্রহণ থেকে রাস্তা-সেতু সংস্কার – কোনও প্রতিশ্রুতি পালন করেনি বিজেপি।

তাই, আগামী বিধানসভা নির্বাচনে রাজনৈতিক

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Congress, #North Bengal

আরো দেখুন