দেশ বিভাগে ফিরে যান

সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিজেপিতে যোগদানের জন্য হুমকি দেওয়া হয়েছিল, বিস্ফোরক স্ট্যালিন-পুত্রের

April 3, 2021 | < 1 min read

সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিজেপিতে যোগদানের জন্য হুমকি দেওয়া হয়েছিল। এবার এমনই বিস্ফোরক মন্তব্য করলেন ডিএমকে প্রধান এম কে স্ট্যালিনের পুত্র তথা যুবনেতা উদয়নিধি স্ট্যালিন। তিনি বলেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিজেপিতে যোগদানের জন্য হুমকি দেওয়া হয়েছিল। সেই হুমকি দিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই মানসিক চাপ থেকেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিসিসিআই সভাপতি।’ স্বাভাবিকভাবেই তাঁর এই বক্তব্য রাজ্য তথা জাতীয় রাজনীতিতে আলোড়ন ফেলে দিয়েছে।

উল্লেখ্যে, গত ২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। এরপরই অ্যাঞ্জিওগ্রামে তাঁর তিনটি ধমনীতে ব্লকেজ পাওয়া যায়। সেইদিনই অ্যাঞ্জিওপ্ল্যাস্টি করে একটি স্টেন্ট বসানো হয় সৌরভের হৃদযন্ত্রে। পরে আবার হাসপাতলে ভর্তি হন তিনি। আরও দুটি স্টেন্ট বসে তাঁর।

গোটা ঘটনায় সৌরভের ওপর কোনওরকম মানসিক চাপ ছিল কিনা, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বিসিসিআই সভাপতি পদে থাকার কারণে তাঁর সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহের ঘনিষ্ঠতা নিয়েও একাধিক প্রশ্ন উঠতে শুরু করে। পাশাপাশি, একাধিক বিজেপি নেতার মন্তব্যে সৌরভের পদ্ম শিবিরে যোগদান নিয়েও একাধিক কানাঘুঁষো শোনা যায়। এমনকী প্রিয় দাদাকে বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবেও দেখতে শুরু করেছিলেন গেরুয়া সমর্থকরা। আর এবার যুবনেতা স্টালিনের মন্তব্যে নতুন করে চাঞ্চল্য শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে।

সবে মাত্র প্রথম দুই দফার নির্বাচন হয়েছে বাংলায়। এর মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে এই মন্তব্য গেরুয়া শিবিরকে চরম অস্বস্তিতে ফেলবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। অন্যদিকে, খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও বিস্ফোরক অভিযোগ তুলেছেন উদয়নিধি। এই যুবনেতা তথা অভিনেতা অভিযোগ করেছেন, ‘মানসিক যন্ত্রণা দিয়ে সুষমা স্বরাজ ও অরুণ জেটলিকে মেরে ফেলেছেন নরেন্দ্র মোদী। তাঁদের মৃত্যুর জন্য প্রধানমন্ত্রী দায়ী।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Sourav Ganguly

আরো দেখুন