উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

কাজের খতিয়ান সহ অঙ্গিকারপত্র প্রকাশ গৌতমের

April 4, 2021 | 2 min read

গত ১০ বছরে এলাকার বিধায়ক হিসেবে ৬২৮ কোটিরও বেশি টাকার কাজ করেছেন। কোথায় কত টাকার কী কী হয়েছে তা রিপোর্ট আকারে এবার ভোটারদের হাতে হাতে তুলে দিবেন ডাবগ্রাম-ফুলবাড়ি আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী  গৌতম দেব। প্রথম পাঁচ বছর উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী ছিলেন তিনি। গত পাঁচ বছর গৌতমবাবু পর্যটনমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। এই দুই দপ্তরের দায়িত্বের পাশাপাশি কিছুদিন এসজেডিএ, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থারও চেয়ারম্যান ছিলেন। সবদিক দিয়েই গৌতমবাবু নিজের বিধানসভা এলাকার উন্নয়ন করেছেন। শনিবার শিলিগুড়িতে জেলা তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করে এই রিপোর্ট কার্ড সকলের সামনে তিনি তুলে ধরেন। 


অনেক কাজ হয়েছে। তবু আরও অনেক কাজ করতে হবে। এ কথা জানিয়ে গৌতমবাবু বলেন, আগামী পাঁচবছরে আমার প্রধান কাজ হবে ডাবগ্রাম-ফুলবাড়িকে মডেল বিধানসভা কেন্দ্র হিসেবে গড়ে তোলা এবং এই এলাকায় নতুন পুরসভা গঠন করা। ফের জিতে আসার পর আগামী পাঁচবছরে এরকম আরও কি কি কাজ অগ্রাধিকারের ভিত্তিতে করা হবে তা নিয়ে একটি অঙ্গকার পত্রও সকলের কাছে বিলি করা হবে। 


গত ১০ বছরে এলাকার উন্নয়ন করেছেন। এবারে ভোটের প্রচারে ইতিমধ্যেই গোটা এলাকা তিনি একাধিকবার ঘুরে গিয়েছেন। এখনও প্রতিদিন প্রতিটি এলাকায় বাড়ি বাড়ি প্রচারে যাচ্ছেন গৌতমবাবু। এতে ভালো সাড়াও পাচ্ছেন। যদিও তাতে তিনি আত্মতুষ্টিতে ভুগতে চান না। এদিন তিনি বলেন, বিরোধীদের কখনই ছোট করে দেখা উচিত নয়। ঔদ্ধত্য দেখানোও  ঠিক নয়। আমি মাথা নিচু করেই মানুষের কাছে যাচ্ছি। আমার বিশ্বাস আমি তাঁদের আশীর্বাদ পাচ্ছি। 


ডাবগ্রাম-ফুলবাড়ি আসনে তৃণমূল প্রার্থী গৌতমবাবুর সমর্থনে প্রচারে আসছেন দলের মুখপাত্র এবং এবারের ভোটে ‘খেলা হবে’ স্লোগানের প্রবক্তা দেবাংশু ভট্টাচার্য। গৌতমবাবু বলেন, ৮ এপ্রিল দেবাংশুর প্রচারে আসার কথা রয়েছে। এরপরেও প্রচারে নতুনত্ব আনতে গানের কিছু জিঙ্গলস তিনি তৈরি করিয়েছেন। এই জিঙ্গলসে ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকার উন্নয়ন ও তাতে গৌতমবাবুর অবদান নিয়ে কথা রয়েছে। এর মধ্যে দিয়েই তিনি সাধারণ মানুষের কাছে আরও ব্যাপকভাবে পৌঁছে যেতে চান। 


ডাবগ্রাম-ফুলবাড়ির বিদায়ী বিধায়ক তথা তৃণমূল প্রার্থী গৌতম দেব এদিন যে অঙ্গিকারপত্র প্রকাশ করেছেন তাতে এলাকার পানীয় জলের সমস্যার সমাধানের আশ্বাস যেমন দিয়েছেন সেরকম গুরুত্ব দিয়েছেন এলাকায় দীর্ঘদিন ধরে বসবাসকারী ভূমিহীনদের জমির পাট্টা প্রদানের বিষয়ে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#goutam deb, #angikar patra, #North Bengal

আরো দেখুন