দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মা-বোনেরা এই লড়াইটা অমিত শাহদের সাথে লড়বে, বারুইপুরে বার্তা মমতার

April 4, 2021 | 2 min read

আজ তৃতীয় দফার নির্বাচনের আগে প্রচারের শেষ দিন। আর আজই হাওড়া, হুগলী এবং দক্ষিণ ২৪ পরগনায় প্রচারের ঝড় তুলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। খানাকুল, পুড়শুড়া, আমতা, বারুইপুর এবং সোনারপুরে জনসভা তৃণমূলনেত্রীর।

লাইভ আপডেট

২ঃ৫৫ঃ সব উদবাস্তুদের আমি জমির দলিল দিয়েছি। সবাই বাংলার নাগরিক। সবাই মিলে একসাথে বাস করব এটা আমাদের সবার পৃথিবী।

২ঃ৫৩ঃ ভেবেছিল আমাকে চোট দিয়ে আটকে দেবে। আমি ভাঙি তবু মচকাই না। দিল্লির সব নেতারা এখানে বসে আছে। পুলিশের গাড়িতে টাকা পাঠাচ্ছে।

২ঃ৫২ঃ একটা মিরজাফরও জিতবে না। বাংলা গুজরাট নয় যে দাঙ্গায় চলবে। বলছে মন্দিরে মন্দিরে মাংস ফেলে, একটা মেয়েকে মেরে হিন্দু মুসলমান ভাগাভাগি করে দাও। অত্যাচারী একটা দল।

২ঃ৫১ঃ এইসব নেতাদের হাতে দাঙ্গার রক্ত লেগে আছে। উত্তর প্রদেশে মেয়েরা সুরক্ষিত না। দাঙ্গা করে হাজার হাজার লোক মেরেছে। কৃষকরা এখনও আন্দোলন করছে। বাংলাকে কেড়ে নিতে দেবেন না।

২ঃ৫০ঃ আপনারা কি চান গুজরাটের লোক বাংলা চালাক? হিন্দু ভাইয়েরা মুসলিমদের ভুল বুঝবেন না।

২ঃ৪৯ঃ সংখ্যালঘু ভাইদের বলছি ভোট ভাগাভাগি করবেন না। একজন দিল্লি থেকে সিপিএমের থেকে প্রচুর টাকা নিয়ে এসেছে।

২ঃ৪৮ঃ আপনারা তৃণমূলের জন্মদাত্রী মা। আমি যখন প্রথম দক্ষিণ কলকাতা থেকে প্রথমবার দাঁড়িয়েছিলাম, তখন আপনারা কৃষ্ণাদিকে আপনারা এখান থেকে জিতিয়েছিলেন।

২ঃ৪৭ঃ এখানে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল, মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয় সব হয়েছে। টেলি অ্যাকাডেমি হবে এখানে।

২ঃ৪৬ঃ আপনাদের বাড়িতে বাড়িতে রেশন পৌঁছে দেব। বাড়ির মহিলাদের ৫০০- ১০০০ টাকা দেব। সব বিধবাদের ১০০০ টাকা করে দেব। ছাত্রদের কম সুদে ১০ লক্ষ টাকা ঋণ দেব। গ্যারান্টার থাকবে রাজ্য সরকার। 

২ঃ৪৫ঃ আমাদের সব প্রকল্প চাইলে তৃণমূলের সব প্রার্থীদের ভোট দিন। আমি একা জিতলে হবে না।

২ঃ৪৪ঃ বিএসএনএল তো টাকাই পাচ্ছিল না। আমরা ৬ মাস ধরে বলে বলে এখন টাকা দিচ্ছে।

২ঃ৪২ঃ ওরা টাকা দিলে নিয়ে খরচ করে দেবেন। ভোট ওদের দেবেন না। গ্যাসের দাম বাড়াচ্ছে, রেল বিক্রি করছে ওই টাকা কোথায়? সব আপনাদের টাকা।

২ঃ৪২ঃ আমার একটা পা আর আপনাদের পা দিয়ে আমি লড়ব। আমার প্রথম লোকসভা কেন্দ্রতে শপথ করে বলছি, বিজেপিকে হারাবোই।

২ঃ৪১ঃ কেউ ভোট কেন্দ্র ছেড়ে ভোট না দিয়ে যাবেন না। দরকার হলে দল করে পাহাড়া দেবেন, রান্না করবেন না।

২ঃ৪০ঃ ডবল ইঞ্জিন তো দিল্লিতেও ছিল। অর্থনীতিতে ধস কেন? বলুন ফ্রিতে গ্যাস দাও।

২ঃ৩৯ঃ আমাকে এক কমান্ডো বলেছে ইহাসে ভাগো। হেরে যাবে জেনে প্রধানমন্ত্রী বলছেন আমি শপথ গ্রহণের সময় আসব। কেউ আপনাকে ডাকবে না।

২ঃ৩৮ঃ আমি নিজেও আইনজীবী। । আমি নিজেও সিআরপিএফের বিরুদ্ধে অভিযোগ করেছি। নির্বাচন কমিশন জানি কোনও বিচার করবে না। ৭০ টা বুথে রিগিং হচ্ছে শুনে আমি সেদিন সেখানে গিয়ে ৩ ঘন্টা ছিলাম বাইরে বসে ছিলাম। আমি নিয়ম জানি।

২ঃ৩৭ঃ মা বোনেরা এই লড়াইটা অমিত শাহদের সাথে লড়বে। রাজনীতিতে আমি এদের সবার সিনিয়র। আমি দুবার রেলমন্ত্রী ছিলাম, কেন্দ্রীয় কয়লামন্ত্রী ছিলাম, সাতবার সাংসদ।

২ঃ৩৬ঃ পলিটিক্যাল কেস সবার থাকে। আমারও ২১ শে জুলাইয়ের কেস আছে। ক’জন সিপিএম নেতাকে আপনারা গ্রেপ্তার করেছেন?

২ঃ৩৪ঃ পুলিশদের গুলি চালানোর অর্ডার ওরা দিচ্ছে কেন?  আইনশৃঙ্খলার দায়িত্ব রাজ্যের, কেন্দ্রের না। পুলিশদের বলছি দিল্লির দালালি করলেও ওরা চাকরি দেবে না। আমলাদের জন্যেও অনেক করেছি। এখন ওরা দিল্লির দালালি করছে। আর কারও জন্যে করব না। 

২ঃ৩২ঃ নন্দীগ্রামে আমি দেখেছি দুদিন আগে প্রচার বন্ধ হওয়ার পর বিজেপির নেতারা জওয়ানদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে চমকাচ্ছে। মহিলারা সজাগ থাকুন। ওরা এলেই শঙ্খধ্বনি, উলুধ্বনি দিয়ে সবাইকে জানিয়ে দিন। ভাইয়েরা রাত জেগে পাহারা দিন

২ঃ৩১ঃ যারা চোখ কান খোলা রাখেন না, যারা মানুষের পালস বোঝেন না তাদের কি প্রোমশান হয় আমি দেখতে চাই। বারুইপুরে আমার মিটিং করার কথা ছিল না। একদিনের নোটিশে জনসমুদ্র আমি দেখিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Baruipur, #West Bengal Election 2021, #Trinamool Congress

আরো দেখুন