উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

নারায়ণী রেজিমেন্ট নিয়ে মিথ্যে প্রতিশ্রুতি অমিত শাহের, ফাঁস আরটিআইয়ে

April 4, 2021 | 2 min read

ভোটের মুখে ফের নারায়ণী সেনা রেজিমেন্ট (Narayani Sena Regiment) তৈরির কথা বললেন অমিত শাহ(Amit Shah)। গত লোকসভা নির্বাচনের আগে রাজবংশী ভোট পেতে এই দীর্ঘদিনের দাবি মেনে এই রেজিমেন্ট তৈরির কথা বলা হয়। কিন্তু লোকসভা নির্বাচনে বিপুল ভোটে ক্ষমতায় জিতে আসলেও এখনও পর্যন্ত রেজিমেন্ট তৈরির বিষয়ে কোনও সিদ্ধান্তে নেওয়া হয়নি।

ভোটের আগে ফের একবার স্বপ্ন দেখালেন অমিত শাহ। তবে এবার চিঁড়ে ভিজবে কিনা সেটাই এখন দেখার। কারণ, আরটিআই(RTI) বলছে গত দু’বছরে এই ব্যাপারে কোনও পদক্ষেপ নেয়নি কেন্দ্রীয় সরকার। ধুবড়ির জনৈক আইনজীবী উদয়রঞ্জন রায় প্রধানীর আরটিআই এর জবাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন এখনও পর্যন্ত নারায়ণী সেনা রেজিমেন্ট গঠনের কোনও প্রস্তাব আসেনি মন্ত্রকের কাছে।

রাজবংশী সম্প্রদায়ের মানুষের দীর্ঘদিনের দাবি নারায়ণী রেজিমেন্ট। ২০১৯ সালে এই দাবিকে সামনে রেখেই ভোট বৈতরনী পার করে বিজেপি। উত্তরবঙ্গে ভালো ফল করে বিজেপি। একাধিক সাংসদ পায় বিজেপি। কিন্তু যে স্বপ্ন উত্তরবঙ্গের মানুষকে দেখিয়েছিলেন তা এখনও কার্যকর হয়নি।
লোকসভা ভোটের কয়েক বছর কেটে গেলেও এখনও পর্যন্ত দাবিদাওয়া নিয়ে কোনও ব্যবস্থাই কেন্দ্র এখনও নেয়নি। আর তা কেন নেওয়া হয়নি সেই বিষয়ে ক্ষোভ তৈরি হয়েছে রাজবংশী মানুষের মধ্যে। এর মধ্যেই কোচবিহার শহর জুড়ে পড়ে পোস্টার।

এই পোস্টারে বিজেপির প্রতিশ্রুতিভঙ্গের কথা তুলে ধরা হয়। কেন এখনও নারায়ণী রেজিমেন্ট তৈরি করা হল না তা নিয়ে প্রশ্ন করা হয়। কোচবিহার বিমানবন্দর কেন ফের চালু হল না তা নিয়ে প্রশ্ন তোলা হয়। এমন ২০১৯ সালে দেওয়া একগুচ্ছ প্রশ্ন কেন এখনও পর্যন্ত রাখা হল তা নিয়েও একগুচ্ছ প্রশ্ন তোলা হয় এই ব্যানারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #Amit shah, #RTI, #Narayani Battalion

আরো দেখুন