দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বাড়িয়েছ গ্যাসের দাম, তোমাদের নেই কোন কাম, বলাগড়ে বিজেপিকে তোপ মমতার

April 8, 2021 | 2 min read

চতুর্থ দফার নির্বাচনের প্রচারের আজ শেষ দিন। এরই মধ্যে জেলায় জেলায় প্রচারের ঝড় তুলেছেন তৃণমূলনেত্রী। উত্তর থেকে দক্ষিণ – মানুষের দরবারে পৌঁছে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ হুগলীর বলাগড় ও শ্রীরামপুরের পাশাপাশি হাওড়ার ডোমজুড়ে এবং কলকাতার উপকণ্ঠে বেহালা চৌরাস্তায় সভা তাঁর।

লাইভ আপডেট

১.০২ঃ বিজেপির বিরুদ্ধে একটি করে ভোট দিন আর বিজেপিকে খালি করে দিন। বিজেপিকে বাংলা দখল করতে দেব না।

১ঃ০০ ষাট বছর বয়সী তপশিলি বন্ধুদের পেনশন দেওয়া হয়েছে। ১৮- ৬০ বছর বয়সী বিধবারা পেনশন পাবেন। দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে নাম লিখিয়ে নেবেন।

১২.৫৯ঃ আসামে ১৪ লক্ষ লোককে ডিটেনশান ক্যাম্পে রেখে দিয়েছে। আমরা এনআরসি, সিএএ হতে দেব না। বিজেপিকে ভোট দিলে ওরা ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে।

১২.৫৫ঃ আমার এক পায়ে ব্যথা, আমি মা বোনেদের পায়ে হাটছি। কোন দুর্বল এজেন্ট রাখবেন না। গুন্ডাদের মেরে তাড়াবেন। দিল্লি, ইউপি থেকে গুন্ডা এনেছে। ওরা ভোটের পরের দিন চলে যাবে। আপনার ভোট নষ্ট করে দিয়ে যাবে।

১২.৫৩ঃ দিল্লি থেকে এল গাই, সাথে এল টাকার খাই। টাকা দিলে নিয়ে নেবেন ওটা আপনার টাকা। রেল, কোল, রাফাল কেলেঙ্কারির টাকা। যদি বাংলাকে বাঁচাতে হয়, গুপ্তি পাড়ার দুর্গা পুজোকে বাঁচাতে হয় তাহলে বিজেপিকে একটাও ভোট দেবেন না।

১২.৫২ঃ ভোটের আগের দিন এলাকা পাহারা দিন। বাংলার পুলিশকে বলব ইলেকশন যাতে ফ্রি এন্ড ফেয়ার হয় সেটা দেখুন।

১২.৫১ঃ স্বরাষ্ট্র মন্ত্রক কেন্দ্রীয় বাহিনীকে গ্রামে গ্রামে গিয়ে ভয় দেখাচ্ছে। এই ঘটনা ঘটলে থানায় এফআইআর করে দেবেন। থানা এফআইআর না নিলে আমাকে বলবেন।

১২.৫০ঃ আমি বাড়িতে বাড়ি রেশন পৌঁছে দেব, মা বোনেদের ৫০০- ১০০০ টাকা করে দেব। কৃষক বন্ধুরা যারা ৫০০০ টাকা করে পান, সেটা ১০ হাজার টাকা হয়ে যাবে। ক্ষেতমজুররা ৫ হাজার টাকা করে পাবেন। স্টুডেন্টদের ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড করে দেব।

১২.৪৯ঃ আপনারা কি চান গুজরাটিরা এসে বাংলা চালাক? বাংলাকে বাঁচাতে তৃণমূলকে ভোট দিন।

১২.৪৮ঃ বিজেপি রেল বিক্রি করে দিচ্ছে। সব বিক্রি করে দিচ্ছে। মানুষ খাবে কি? বিজেপির আমলে ইকনমি ধুকছে।

১২.৪৭ঃ বিজেপি বাড়িয়েছ গ্যাসের দাম, তোমাদের নেই কোন কাম, মানুষকে করেছ বদনাম। বলুন ক্যাশ চাই না গ্যাস চাই।

১২.৪৬ঃ আময়রা অনেক কাজ করেছি। ফ্রিতে রেশন, কন্যাশ্রী, রুপশ্রী, ঐক্যশ্রী সব করেছি। বিজেপি কি করেছে? দাঙ্গা করেছে আর মদ খাইয়েছে।

১২.৪৫ঃ উনি দলিত সাহিত্য অ্যাকাডেমির অনেক কাজ করবে। মনোরঞ্জন ব্যাপারি রিক্সা চালিয়ে নমিনেশন সাবমিট করতে গেছেন।

১২.৪৪ঃ মনোরঞ্জন ব্যাপারি রান্না করতে করতে বই লিখতেন। ওনাকে রান্নার কাজ থেকে সরিয়ে লাইব্রেরিতে দিয়েছি।

১২.৪৩ঃ মৎস্য জীবিদের জন্যেও কাজ করছি। এখানে ইকো ট্যুরিজম পার্ক হবে। এখানে নারকেল থেকে গুড় তৈরি হয়। সেটাতেও কাজ করব।

১২.৪২ঃ বলাগড়ে অনেক ইটভাটা আছে। কোর্টের অর্ডারে ইটভাটা বন্ধ হয়ে গেছিল। আমি আইন পাশ করে খুলিয়েছি।

১২.৪০ঃ আমি এসেছিলাম। তার বাবা বলেছিল ডেড বডিটা যেন তাঁর হাতে তুলে দেওয়া হয়। বাকুড়া থেকে শুনলাম ডেডবডিটা দেওয়া হয়নি। চুঁচুড়া কোর্টে আমি নিজে লড়ে ডেডবডি ছেলেটার বাবার হাতে তুলে দিয়েছিলাম।

১২.৩৯ঃ আমার পায়ে চোট, তাই মিটিং গুলো কাছাকাছি করেছি। গুপ্তি পাড়া রথের জন্যে বিখ্যাত। রথযাত্রাকে কেন্দ্র করে পুলিশের গুলি চলেছিল। একটি অন্ধ ছেলে মারা গেছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#MamataBanerjee

আরো দেখুন