রাজ্য বিভাগে ফিরে যান

মমতাকে নোটিশ, কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন মহুয়ার

April 8, 2021 | < 1 min read

নির্বাচন কমিশনের(ECI) নিরপেক্ষতাকে আবার কাঠগড়ায় তুললেন তৃণমূল(TMC) সাংসদ মহুয়া মৈত্র(Mahua Moitra)। গতকাল তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) একটি নোটিশ পাঠিয়েছে কমিশন। তারই প্রতিক্রিয়ায় মহুয়ার এই বক্তব্য।

নির্বাচনী আচরণবিধি ভেঙে ধর্মের ভিত্তিতে ভোট চাওয়ার অভিযোগের প্রেক্ষিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জবাব চেয়েছে নির্বাচন কমিশন। বুধবার তাঁকে নোটিস পাঠিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে অবস্থান স্পষ্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। বিজেপির তরফে করা একটি অভিযোগের ভিত্তিতেই এই নোটিশ।

আর এই প্রসঙ্গে মহুয়ার প্রশ্ন, “বিজেপির(BJP) অভিযোগের ভিত্তিতে মমতাদিকে নোটিশ পাঠানো হয়েছে। আর তৃণমূল যে অভিযোগগুলি করেছে সেই বেলা? মনোনীয়দের বলব একটু নিরপেক্ষতা বজায় রাখতে।” টুইটে মহুয়া উল্লেখ করেছেন, ভোট চাইতে গিয়ে নগদবিলি করতে দেখা গেছে বিজেপি প্রার্থীকে। এর ভিডিও ভাইরালও হয়েছে। এছাড়াও, বিজেপির সভায় যাওয়ার জন্য কুপন বিলি(Coupon Distribution) করেছে বিজেপি, সেই প্রসঙ্গও তুলেছেন সাংসদ।

পাশাপাশি, নেটমাধ্যমে সাধারণ মানুষেরও প্রশ্ন, বিরোধী দলগুলি অভিযোগ জানালে ঠুঁটো জগন্নাথ হয়ে যায় কমিশন। কিন্তু বিজেপি অভিযোগ জানালে সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেওয়া হয়। এমনটা কেন হবে। অনেকে এই নিয়ে মিমও শেয়ার করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #Mamata Banerjee, #tmc, #Eci

আরো দেখুন