বাংলার রায় ২০২১
উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শীতলকুচির ঘটনা জাতীয় লজ্জা: তৃণমূল

April 10, 2021 | < 1 min read

‘শীতলকুচির ঘটনা এক গভীর ষড়যন্ত্র এবং এর ষড়যন্ত্রকারী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’, সাংবাদিক বৈঠকে এই ভাবেই শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর নির্বিচারে গুলি চালানোর ঘটনার তীব্র নিন্দা করলেন তৃণমূলের সাংসদ সৌগত রায়।

চারজন নিহত এবং চারজন আহত হয়েছেন। এই ঘটনাকে পরিকল্পিত খুন বলে অভিহিত করেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জি। এ বিষয়ে তিনি বলেন, ‘মোদী, অমিত শাহরা নিরপেক্ষ নির্বাচনের ওপর আস্থা রাখতে পারছেন না। ওরা জানে ওরা হারছে। রাজ্যে আরো বেশ কয়েক দফা নির্বাচন বাকি। তাই জন সাধারণের মনে ভয়ের সৃষ্টি করতে, যাতে তারা ভোট দিতে না আসে, তাই কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগিয়ে এই নৃশংস ঘটনা ঘটানো হয়েছে’।

নির্বাচন কমিশনের কাছে ঘটনার সময়কার ভিডিও প্রকাশ করার দাবিও জানান মন্ত্রী। তিনি বলেন, ‘এখনো কোন কারণ জানানো হয়নি। কেন নিরীহ মানুষগুলোর ওপর গুলি চালানো হল। কাউকে গ্রেপ্তারও করা হয়নি। ঘটনায় যে দুজনের হাতে রক্ত লেগে আছে, এখনও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। ওখানে এসপি, এডি, ডিজিকে সরানো হয়েছে। ঘটনা সম্পুর্ণভাবে পরিকল্পিত’।

আগামীকাল এই মর্মান্তিক ঘটনার বিরুদ্ধে সারা রাজ্যে তৃণমূল ২ টো থেকে ৪ টে অবধি কালো ব্যাজ পরে প্রতিবাদ করবে বলে এদিন জানান সৌগত রায়। এছাড়াও আজ ৩ টের সময় বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Saugata Roy, #Central force, #Sitalkuchi

আরো দেখুন