রাজ্য বিভাগে ফিরে যান

‘এমসিসি এখন মোদি কোড অফ কন্ডাক্ট’ কমিশনকে তোপ মমতার

April 11, 2021 | < 1 min read

কোচবিহারে রাজনৈতিক নেতানেত্রীদের প্রবেশে নিষধাজ্ঞা জারি করেছে কমিশন। তার জেরে বাতিল হল মুখ্যমন্ত্রীর শীতলকুচি সফর।আজ আর শীতলকুচিতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত ব্যাক্তিদের পরিবারের সঙ্গে দেখা করছেন না মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

শনিবার চতুর্থ দফার ভোট উত্তপ্ত হয় কোচবিহারের শীতলকুচির জোড়াপাটকি এলাকা। সিআরপিএফ-এর গুলিতে প্রাণ যায় ৪ ব্যক্তির। যা ঘিরে রৈজনৈতিক চাপানউতোর চরমে পৌঁছায়। এরপরই কমিশন ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর ২৪ পরগনার প্রচার সভা থেকে জানান, রবিবারই শীতলকুচি গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি।

মমতার এই ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই কড়া পদক্ষেপ করে কমিশন। ৭২ ঘণ্টা কোচবিহারে কোনও রাজনৈতিক দলের নেতা-নেত্রী প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশিকা জারি করা হয়। নজরদারি বাডা়নো হয়েছে কোচবিহার সীমানায়।

আজ এই বিষয়ে টুইট করে নির্বাচন কমিশনকে একহাত নেন মমতা। তিনি বলেন, তিনদিন আমায় আটকাবেন কিন্তু চতুর্থ দিন আমি শোকসন্তপ্ত পরিবারগুলোর পাশে গিয়ে দাঁড়াবোই।

আর কী লিখেছেন মমতা টুইটে? পড়ুন:

নির্বাচন কমিশনের উচিত আদর্শ আচরণ বিধির নাম পাল্টে মোদি আচরণ বিধি রাখা। বিজেপি যতই ক্ষমতা প্রয়োগ করুক, কেউ আমাকে মানুষের পাশে থেকে তাদের কষ্ট ভাগ করে নেওয়া থেকে আটকাতে পারবে না। কোচবিহারে আমার ভাই বোনেদের কাছে যাওয়া থেকে আমায় তিনদিন আটকাতে পারেন, কিন্তু চতুর্থ দিন আমি যাবই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Election Commision of India, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন