দেশ বিভাগে ফিরে যান

মোদীর কেন্দ্র বারাণসীতে বড় ধাক্কা খেল এবিভিপি

April 12, 2021 | < 1 min read

২০১৪ সালে বিজেপির উত্থানের পর থেকেই সর্বভারতীয় রাজনীতিতে ক্রমশঃ শক্তিক্ষয় হচ্ছে কংগ্রেসের। ইন্দিরা গান্ধীর জমানার সেই দাপট, আধিপত্য উধাও বহু বছর আগেই। এমনকি রাজ্যে রাজ্যে আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করেই প্রায় অস্তিত্ব টিকিয়ে রাখতে হচ্ছে তাঁদেরকে। সনিয়া গান্ধী না রাহুল গান্ধী?-এখনও দলের সভাপতিই চূড়ান্ত করতে পারছে না হাত শিবির। চলছে দলের মধ্যে প্রবীণ বনাম নবীন শিবিরের ঠান্ডা লড়াই। কিন্তু এই প্রায় হালছেঁড়া, দিশাহীন অবস্থার মধ্যেই তাক লাগিয়ে দিল কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই।

খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীর সম্পূর্ণানন্দ সংস্কৃত বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপিকে ধরাশায়ী করে সব কটি আসন জিতেছে তারা। গেরুয়া শিবিরের ছাত্রগোষ্ঠীকে নিশ্চিহ্ন করে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এনএসইউআইয়ের কৃষ্ণমোহন শুক্লা। সহ সভাপতি পদে জিতেছেন অজিত কুমার চৌবে।

সাধারণ সম্পাদক ও পাঠাগার সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে শিবম চৌবে ও আশুতোষ কুমার মিশ্র। জেলা যুব কংগ্রেস সভাপতি বিশ্বনাথ কুমারের দাবি, বর্তমান সময়ের যুবসমাজ বিজেপিকে মুখের মতো জবাব দিয়ে স্পষ্ট বুঝিয়ে দিল, তারা জমানা বদল চায়। কিন্তু প্রশ্ন হল, দলের ছাত্র শাখার এই সাফল্যকে হাতিয়ার হয়ে সারা রাজ্যে কংগ্রেস যোগ্য বিরোধী শক্তি হয়ে উঠতে পারবে কি? সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #abvp, #varanasi, #NSUI

আরো দেখুন