বাংলার রায় ২০২১
উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

নির্বাচন মিটলে তৈরি হবে শহিদ বেদি, মাথাভাঙায় বললেন মমতা

April 14, 2021 | < 1 min read

আজ মাথাভাঙা শহরের মহকুমা হাসপাতাল সংলগ্ন মাঠে শীতলকুচির (Sitalkuchi) গুলিকাণ্ডে মৃতদের পরিবারের লোকজনের সঙ্গে দেখা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত চারটি পরিবারের পাশাপাশি দুষ্কৃতীদের গুলিতে নিহত আনন্দ বর্মনের পরিবারের সাথেও কথা বলেন তিনি।

প্রসঙ্গত, ১০ এপ্রিল চতুর্থ দফা ভোটের দিন শীতলকুচি বিধানসভার আমতলির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত হন চারজন ভোটার। ওই ঘটনার দিনই মমতা ঘোষণা করেছিলেন, ১১ এপ্রিল তিনি শীতলকুচি আসবেন। কিন্তু, নির্বাচন কমিশন তিনদিন জেলায় বাইরের রাজনৈতিক নেতা-নেত্রীদের আসার উপর নিষেধাজ্ঞা জারি করায় তিনি কোচবিহারে আসতে পারেননি। মঙ্গলবার সেই নিষেধাজ্ঞা উঠে যায়।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি মনে করি বিচার হওয়া দরকার। দোষীদের শাস্তি হবেই। নির্বাচন মিটলে রাজ্য সরকারের পক্ষ থেকে যা যা তদন্ত করার দরকার, আমরা করব। মৃত্যুর বিকল্প কখনো অর্থ হয় না। তবুও পশ্চিমবঙ্গ সরকার এই পরিবারগুলোকে দেখভাল করার জন্য যা যা করা দরকার, করবে। কিন্তু এখন নির্বাচন চলছে বলে বলা যাবে না।

তিনি আরও বলেন, আমি ঘটনার পরের দিন আসতে চেয়েছিলাম। ৭২ ঘন্টা আমাকে আসতে দেওয়া হয়নি। আপনারা শান্ত থাকুন। কোন‌ও প্ররোচনায় পা দেবেন না। আমরা ছেড়ে কথা বলবো না। দোষীদের শাস্তি হবে। মমতার কথায়, যারা মারা গেছেন তারা কেউ হিন্দু কেউ মুসলমান হলেও, সকলেই রাজবংশী।

মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন যে এই পাঁচ মৃতের স্মরণে শীতলকুচিতে শহিদ বেদি তৈরি করা হবে নির্বাচনের পর। ভোটপ্রক্রিয়া মিটলে তিনি নিজে আবার আসবেন এখানে। তিনি আবার স্মরণ করিয়ে দেন, মুখ্যমন্ত্রী নন, তিনি ঘরের মেয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #West Bengal Assembly Elections 2021, #Sitalkuchi

আরো দেখুন