রাজ্য বিভাগে ফিরে যান

বিধায়ক হিসেবে শপথ নিলেন ১২ তারকা

May 6, 2021 | < 1 min read

তৃতীয় বারের জন্য বাংলায় তৃণমূল সরকার ক্ষমতায় আসার পরে বুধবার রাজভবনে গিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ (Oath Taking Ceremony) নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতি ও শুক্রবার শপথ ২৯১ জন বিধায়কের। প্রথম দিন শপথ নিলেন রাজ্যের ৮ জেলার ১৪৩ জন বিধায়ক। তার মধ্যে রয়েছেন তৃণমূল ও বিজেপি-র ১২ তারকা। তাঁদের মধ্যে বেশিরভাগই এ বার প্রথম বিধায়ক হয়েছেন।

বৃহস্পতিবার শপথ নিলেন তৃণমূলের রাজ চক্রবর্তী, লাভলি মৈত্র, অদিতি মুন্সি, কাঞ্চন মল্লিক, সোহম চক্রবর্তী, জুন মালিয়া, বীরবাহা হাঁসদা, চিরঞ্জিত চক্রবর্তী, মনোজ তিওয়ারি ও বিদেশ বসু। এঁদের মধ্যে চিরঞ্জিত ছাড়া বাকি সবাই প্রথম বারের জন্য বিধায়ক পদে শপথ নেবেন। অন্য দিকে, বিজেপি-র ২ তারকা হিরণ চট্টোপাধ্যায় ও অশোক ডিন্ডা শপথ নিলেন। সবাইকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন প্রোটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার দুই অর্ধে মোট ১৪৩ জন শপথ নিচ্ছেন। তার মধ্যে প্রথমার্ধে (বেলা ১১টা থেকে দুপুর ১টা) কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার ৭৪ জন শপথ নিলেন । দ্বিতীয়ার্ধে (দুপুর ২টো থেকে ৪টে) হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের ৬৯ জন শপথ নিলেন ।

শুক্রবার প্রথমার্ধে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও নদিয়ার ৭৪ জন এবং দ্বিতীয়ার্ধে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ ও মালদহের ৭৪ জন শপথ নেবেন।

প্রসঙ্গত, প্রার্থীদের মৃত্যুর কারণে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট হয়নি। আর ভোটের ফলাফল ঘোষণার আগেই খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিংহ করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত গিয়েছেন। ওই কেন্দ্রে যদিও তিনিই জয়ী হয়েছেন। তাই এই তিন আসন এখনও খালি রয়ে গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #West Bengal Assembly Election 2021, #Oath Taking Ceremony

আরো দেখুন