উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

নয়ারহাটে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর

May 6, 2021 | < 1 min read

ছবি: প্রতীকী

ভোটের ফল ঘোষণার পর থেকেই শীতলকুচি বিধানসভার বিভিন্ন এলাকায় উত্তেজনা রয়েছে। বুধবার সকালে গোসাঁইরহাট বাজারে একটি অটোতে আগুন লাগিয়ে দেওয়া হয়। নয়ারহাটে তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে বিজেপির বিরুদ্ধে ভাঙচুর করার অভিযোগ ওঠে। শীতলকুচির লালবাজারের পাগলাপীরের বাসিন্দারা এদিন শান্তির দাবি নিয়ে এলাকায় মিছিল করেন। গ্রামবাসীরা বলেন, বহিরাগতরা এসে এলাকায় অশান্তির পরিবেশ তৈরি করছে। রাজনীতির ঊর্ধ্বে উঠে বহিরাগতদের ঠেকাতে আমরা এদিন শান্তি মিছিল করি। 


মাথাভাঙা মহকুমার বিভিন্ন জায়গায় এদিন পুলিস টহল দেয়। পুলিস জানিয়েছে, গণ্ডগোল করলে কড়া হাতে দমন করা হবে। গোসাঁইরহাট বাজার ছাড়া এদিন আর কোথাও নতুন করে অশান্তি না হওয়ায় বাসিন্দারা স্বস্তি প্রকাশ করেন। ২ মে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকে উত্তপ্ত হয়ে ওঠে শীতলকুচি। একাধিক এলাকায় বাড়ি, দোকান ভাঙচুর সহ লুটপাট করার ঘটনা ঘটে। ছোট শালবাড়িতে দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে এক যুবকের মৃত্যু হয়। বিজেপি নেতা হেমচন্দ্র বর্মন বলেন, গত তিনদিনে আমাদের কয়েকশো কর্মীর বাড়ি, দোকান তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ভাঙচুর করেছে। বাড়ির জিনিসপত্র লুট করে নিয়ে গিয়েছে। এদিন অশান্তি হয়নি ঠিক, কিন্তু মানুষের মন থেকে আতঙ্ক মুছে যায়নি। পুলিসের উচিত সব জায়গায় টহল দেওয়া। 


তৃণমূলের শীতলকুচি ব্লক সভাপতি তপন গুহ বলেন, আমরা দলগতভাবে সবাইকে বলেছি শান্তি বজায় রাখতে। এরপরও আমাদের কোনও কর্মী অশান্তি করার চেষ্টা করলে আমরা তাঁর পাশে থাকব না। বিজেপির গোষ্ঠীকোন্দল চরমে পৌঁছেছে। ওদের দলের কর্মীদের বাড়িতে ওরাই হামলা করছে। 
শীতলকুচি থানার পুলিস জানিয়েছে, এলাকায় এলাকায় টহল চলছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।  

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Party Office, #vandalize, #Nayarhat

আরো দেখুন