রাজ্য বিভাগে ফিরে যান

শীতলকুচি-কাণ্ডের তদন্তকারী অফিসারকে ভবানীভবনে তলব

May 6, 2021 | < 1 min read

শীতলকুচি-কাণ্ডে এ বার পদক্ষেপ করল তদন্তকারী সংস্থা সিআইডি। এই ঘটনার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করল সিআইডি। তদন্তের শুরুতেই মাথাভাঙা থানার তদন্তকারী অফিসারকে তলব করেছে তারা। ওই অফিসার শীতলকুচি-কাণ্ডের তদন্ত করছিলেন।

শীতলকুচির (Sitalkuchi) ঘটনার পরে তদন্তভার দেওয়া হয় সিআইডি-র হাতে। ডিআইজি সিআইডি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে ৪ সদস্যের একটি বিশেষ দল গঠন করেছে সিআইডি। সেই বিশেষ দল মাথাভাঙা থানার তদন্তকারী অফিসারকে ভবানীভবনে তলব করেছে। এ ছাড়া মাথাভাঙা থানার অফিসার ইনচার্জকেও তলব করা হতে পারে বলে সিআইডি সূত্রে খবর।

১০ এপ্রিল ভোট চলাকালীন কোচবিহারের মাথাভাঙা থানার অন্তর্গত শীতলকুচিতে ২টি আলাদা বুথে গুলিচালনায় মোট ৫ জন নিহত হন। আহত হন বেশ কয়েক জন। শীতলকুচির ১২৬ নম্বর বুধে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-এর গুলিচালনায় নিহত হন ৪ জন। যা নিয়ে তোলপাড় শুরু হয় রাজ্য রাজ্যনীতিতে। তদন্ত শুরু করে কমিশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে কমিশনের পাশাপাশি এ নিয়ে রাজ্যের তরফে সমান্তরাল ভাবে তদন্ত করানো হবে। তার পরেই দায়িত্ব ভার দেওয়া হয় সিআইডি-র হাতে।

এর আগে বুধবার বদল করা হয়েছে কোচবিহারের পুলিশ সুপারকে। দেবাশিস ধরের জায়গায় ওই জেলার পুলিশ সুপার করা হয়েছে কে কান্নানকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal Assembly Election 2021, #Sitalkuchi

আরো দেখুন